Inqilab Logo

ঢাকা, রোববার ২১ জুলাই ২০১৯, ০৬ শ্রাবণ ১৪২৬, ১৭ যিলক্বদ ১৪৪০ হিজরী।

খুলনায় রাষ্ট্রায়ত্ব পাটকল শ্রমিকদের অবরোধ স্থগিত

প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা, খুলনা : খুলনাঞ্চলের সাত রাষ্ট্রায়াত্ব পাটকলের শ্রমিকদের পাঁচ দফা দাবিতে লাগাতার অবরোধ তিনদিনের জন্য স্থগিত করেছেন শ্রমিক নেতারা। গতকাল (বৃহস্পতিবার) দুপুরে খুলনা জেলা প্রশাসনসহ সংশিষ্টদের আশ্বাসে তারা ৩দিনের জন্য অবরোধ স্থগিত করেন। তবে ধর্মঘট অব্যাহত থাকবে।
রাষ্ট্রায়ত্ব জুট মিল সিবিএ-ননসিবিএ ঐক্য পরিষদের যুগ্ম-আহŸায়ক আব্দুস সালাম জমাদ্দার জানান, জেলা প্রশাসক মোঃ নাজমুল আহসানের সভাপতিত্বে পাটকল শ্রমিকদের সমস্যা সমাধানে অনুষ্ঠিত সভায় আগামী রবিবারের (১০এপ্রিল) মধ্যে বকেয়া বেতন ভাতা পরিশোধের বিষয়ে একটি সমাধানের আশ্বাস দেয়া হয়। এর পরিপ্রেক্ষিতে শ্রমিক নেতারা তাদের অবরোধ ৩দিনের জন্য স্থগিত ঘোষণা করেন। তবে ধর্মঘট অব্যাহত থাকবে। আজ (শুক্রবার) শ্রমিকরা সমাবেশ করবেন। তিন দিনের মধ্যে বেতনভাতা পরিশোধের বিষয়ে কোন সিদ্ধান্ত না হলে আগামী সোমবার (১১ এপ্রিল) থেকে শ্রমিকরা ফের অবরোধে যেতে বাধ্য হবেন।
খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসান বলেন, পাটকল শ্রমিকদের বকেয়া বেতন-ভাতা পরিশোধসহ সমস্যা সমাধানে ৫ দফা দাবিতে আন্দোলনের পরিপ্রেক্ষিতে উদ্ভূত পরিস্থিতিতে জেলা প্রশাসকের কার্যালয়ে সভা অনুষ্ঠিত হয়। এসময় ঢাকায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে শ্রমিকদের সমস্যা সমাধানের ইতিবাচক পদক্ষেপ গ্রহণের আশ্বাস পাওয়ায় শ্রমিকরা তাদের কর্মসূচি স্থগিত করেছেন। রবিবারের মধ্যে একটি সমাধান পাওয়া যাবে বলে তিনি আশা করেন।
উল্লেখ্য, গত সোমবার থেকে খুলনাঞ্চলের সরকারি স্টার জুটমিল, পাটিনাম-জুবিলী জুট মিল, ক্রিসেন্ট জুটমিল, দৌলতপুর জুট মিল, খালিশপুর জুট মিলসহ ৭টি পাটকল শ্রমিকরা বকেয়া বেতন ভাতাসহ ৫ দফা দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করছেন। পাশাপাশি মঙ্গলবার থেকে লাগাতার সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত সড়ক ও রেলপথ অবরোধ কর্মসূচী পালন করেন। ফলে খুলনাঞ্চলের রাষ্ট্রায়ত্ব পাটকলগুলো অচল হয়ে পড়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ