Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আ.লীগ নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে ভয় পায়-এরশাদ

রংপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ মে, ২০১৮, ৬:২৭ পিএম

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, আওয়ামীলীগ নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে ভয় পায়। তাই তারা ক্ষমতাই থেকেই নির্বাচন দিতে চায়। তাদের অধীনে কখনো কোন নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হতে পারে না। আওয়ামীলীগ সরকার মানুষের মন জয় করতে পারেনি।
তিনি আজ রোববার দুপুরে রংপুর সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন। এসময় জাপা নেতা মেজর (অবঃ) খালেদ আহমেদ, জাপা রংপুর জেলার সাধারণ সম্পাদক ফাকরুজ্জামান জাহাঙ্গীর, মহানগর সম্পাদক এস,এম ইয়াসির, সহ সম্পাদক আব্দুর রাজ্জাকসহ প্রমূখ নেতাকর্মী উপস্থিত ছিলেন।
জাপা চেয়ারম্যান এরশাদ বলেন, জাতীয় পার্টি আগের তুলনায় অনেক সুসংগঠিত ও শক্তিশালী। আগামী জাতীয় নির্বাচনে একক ভাবে ৩’শ আসনে নির্বাচন করতে প্রস্তুত আছে। দেশের মানুষ এখন আওয়ামী লীগের উপর বিরক্ত। এই অত্যাচারী সরকারের ভয়ে মানুষ আজ স্বাধীনভাবে মন খুলে সরকারে বিরুদ্ধে কেউ কথা বলতে পারেনা। কেউ সাহস করে কথা বলার চেষ্টা করলে তাকে তুলে নিয়ে গুম, খুন করা হচ্ছে।
সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, সাহস থাকলে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেন। দেখবেন দেশবেন দেশের মানুষ আপনাদের কতটা ভালোবাসে। নিরপেক্ষ নির্বাচন হলে আওয়ামী লীগ ও বিএনপি ৫০টি আসনের বেশি পাবে না। দেশের মানুষ জাতীয় পার্টিকে ভালবাসে তাই তারা আগামী নির্বাচনে জাতীয় পার্টিকে জয়যুক্ত করে দেশ পরিচালনার দায়িত্ব দিতে চায়। জাতীয় পার্টি নির্বাচন করবে। আর নির্বাচন করলেই তা গ্রহণযোগ্য হবে। জাতীয় পার্টিকে বিলীন করার ষড়যন্ত্র করা হয়েছিল। কিন্তু তা পারেনি। মানুষের ভালোবাসা নিয়ে জাতীয় পার্টি টিকে আছে, টিকে থাকবে।
তিনি বলেন, আগে ঘরে খুন বাইরে গুম বলতাম। এখন বলি, ঘরে ধর্ষণ বাইরে চাকায় পিষ্ট। প্রতিনিয়ত মানুষ মরছে। মানুষের জীবনের কোনো মূল্য নেই। মেয়েরা ঘরে ধর্ষিত হচ্ছে। কিন্তু বিচার পাচ্ছে না।
তিনি আরও বলেন, নির্বাচনে আওয়ামী লীগ পরাজিত হলে কী হবে তা আমি বলতে চাই না। আমাকে সঙ্গে নিয়ে হোক আর যে ভাবেই হোক আওয়ামী লীগকে জয়ী হতে হবে।
সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে জাপা চেয়ারম্যান বলেন, নিরপেক্ষ নির্বাচন দেয়া অত্যন্ত কঠিন। ওই দুই সিটি নির্বাচন নিরপেক্ষ হবে কিনা তা নিয়ে সংশয় রয়েছে। তবে আশা করি নির্বাচন যেন সুষ্ঠু হয়।



 

Show all comments
  • Broto ১৩ মে, ২০১৮, ১১:১১ পিএম says : 0
    আওয়ামী লীগের সাথে রয়েছে ভারত। সুতরাং ভয়ের কোনো কারণ হতেই পারেনা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরশাদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ