Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

শেয়ারবাজারে সূচক বাড়লেও লেনদেনে মিশ্র প্রবণতা

প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার ঃ বৃহস্পতিবার সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় বাজারে সূচক বেড়েছে। তবে সূচক বাড়লেও আর্থিক লেনদেনে মিশ্র প্রবণতা দেখা গেছে। দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আর্থিক লেনদেনের পরিমাণ সামান্য বাড়লেও দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) কমেছে।
বৃহস্পতিবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২৯ দশমিক ২১ পয়েন্ট বেড়ে দিনশেষে ৪৪৪৩ দশমিক ৬ পয়েন্টে দাঁড়িয়েছে। বুধবার সূচক কমেছিল ১০ দশমিক ৫২ বেড়েছিল ৪ দশমিক ১২ পয়েন্ট।
লেনদেনে অংশ নেয়া ৩২২টি ইস্যুর মধ্যে দিনশেষে দর বেড়েছে ১৫২টির, কমেছে ১২৫টির ও অপরিবর্তিত রয়েছে ৪৫টির দর। এদিকে টানা দ্বিতীয় দিনের মতো ডিএসইতে ৪০০ কোটি টাকার ঘরে লেনদেন হয়েছে। বুধবারের তুলনায় প্রায় ৬ কোটি টাকা বেড়ে লেনদেন হয়েছে ৪৩৩ কোটি টাকা।
লেনদেনের শীর্ষে রয়েছে ইবনে সিনা। দিনশেষে কোম্পানিটির ১৬ কোটি ১০ লাখ ৮০ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। দ্বিতীয় স্থানে থাকা ডরিন পাওয়ারের লেনদেন হয়েছে ১৬ কোটি ১০ লাখ ৬৯ হাজার টাকা। ১৫ কোটি ৫ লাখ ৯ হাজার টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে এসিআই। লেনদেনে এরপর রয়েছে যথাক্রমেÑ পাওয়ার গ্রিড, কেয়া কসমেটিকস, বিএসআরএম, আমান ফিড, তিতাস গ্যাস, লংকাবাংলা ফাইন্যান্স, ওরিয়ন ইনফিউশান্স।
দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সিএসসিএক্স ৫১ দশমিক ৪৫ পয়েন্ট বেড়ে দিনশেষে ৮৩০০ দশমিক ৪৬ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেন হয়েছে ২৯ কোটি ১৫ লাখ টাকার। লেনদেনে অংশ নেয়া কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১২টির, কমেছে ১০২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির দর।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেয়ারবাজারে সূচক বাড়লেও লেনদেনে মিশ্র প্রবণতা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ