Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আয়ারল্যান্ডকে টেস্ট শেখাচ্ছে পাকিস্তান

| প্রকাশের সময় : ১৪ মে, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ‘টেস্ট ক্রিকেট কি’ তা অভিষেক ম্যাচেই হাড়ে হাড়ে টের পেতে শুরু করেছে আয়ারল্যান্ড। প্রথম ইনিংসে পাকিস্তানের করা ৩১০ রানের জবাবে ১৩০ রানে গুটিয়ে ফলোঅনে পরেছে আইরিশরা।
ডাবলিনে বৃষ্টির বাধায় প্রথম দিন ম্যাচ তো দুরের কথা টসই হতে পারেনি। দ্বিতীয় দিনও আলোকস্বল্পতার কারণে ১৪ ওভার খেলা কম হয়। পাকিস্তান দিন শেষ করে ৬ উইকেটে ২৬৮ রান করে। গতকাল ২০ ওভার ব্যাট করে আরো তিন উইকেট হারিয়ে ৪২ রান যোগ করে ৯ উইকেটে ৩১০ রান তুলে ইনিংস ঘোষণা করেন পাক অধিনায়ক সরফরাজ আহমেদ। অভিষেক টেস্টে সর্বোচ্চ ৮৩ রান করেন ফাহিম আশরাফ। আগের দিনে আরেক অপরাজিত ব্যাটসম্যান শাদব খান আউট হন ৫৫ রান করে।
জবাবে শুরুতেই মোহাম্মাদ আমির ও মোহাম্মাদ আব্বাসের বোলিং তোপে পড়ে আয়ারল্যান্ড। মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগে মাত্র ৬.১ ওভার ব্যাট করে তারা হারায় ৩ উইকেট, তিনটিই ৫ রানে দাঁড়িয়ে! ফিরে এসে দলীয় সংগ্রহে ২ রান যোগ হতেই নেই আরো এক উইকেট। শীর্ষ চার ব্যাটসম্যানের মোট সংগ্রহ ৫! এর মধ্যে আব্বাসের শিকার তিনটি, তিনটিই এলবিডবিøউ; বাকিটা আমিরের। এরপর পল স্টার্লিং ও কেভিনো ও’ব্রেইন মিলে প্রতিরোধের চেষ্টা করেন। কিন্তু সেই প্রতিরোধ ৫ ওভারও টেকেনি। অভিষিক্ত ফাহিমের শিকার হয়ে ১৭ রান করে আউট হন স্টার্লিং। দলীয় ২৩তম ওভারে শাদব খানের জোড়া আঘাতে আরো টালমাটাল হয়ে যায় আইরিশ ইনিংস। তবে অপর প্রান্তে ছিলেন ও’ব্রেইন। দলীয় ৭৩ ও ব্যক্তিগত ৪০ রানে বিদায় নেন তিনিও। এরপর প্রতিরোধের চেষ্টা করেন গ্রে উইলসন ও দলের একমাত্র টেস্ট অভিজ্ঞতাসম্পন্ন খেলোয়াড় বয়ড র‌্যাঙ্কিন। ৮ উইকেটে ৯৫ রান নিয়ে চা বিরতিতে যায় তারা। সর্বোচ্চ ৩০ রানের জুটি আসে তাদের কল্যাণে। চতুর্থ শিকার হিসেবে র‌্যাঙ্কিনকে (১৭) ফিরিয়ে জুটি ভাঙেন আব্বাস। শেষ ব্যাটসম্যান মার্তাগকে নিয়ে লড়াই চালিয়ে যান উইলসন (৩৩)। কিন্তু মার্তাগকে ফিরিয়ে আইরিশদের গুটিয়ে দেন শাদব।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ