Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভোটকেন্দ্র আ.লীগের দখলে নেওয়ার অভিযোগ

খুলনায় দু’টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৫ মে, ২০১৮, ১:২৭ পিএম

নগরপিতা বেছে নিতে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করছেন ভোটাররা। এরইমধ্যে সম্ভাব্য দুই নগরপিতাসহ অন্য প্রার্থীরা তাদের ভোট দিয়েছেন। বিভিন্ন কেন্দ্রে ভোটারদের দীর্ঘ লাইনের পাশাপাশি কোথাও ভোটার ছাড়াই ব্যালট বাক্স ভরে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। আবার জালভোট দেওয়ার নগরীর ২২ নম্বর ওয়ার্ডের ফাতেমা উচ্চবিদ্যালয় কেন্দ্রের ভোটগ্রহণ সাময়িক স্থগিত করা হয়। আজ মঙ্গলবার সকাল ৮টায় শুরু হয় ভোটগ্রহণ। তবে কোনো কোনো কেন্দ্রে আগেই ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা যায়।
আজ বেলা সাড়ে ১১টায় সরকারি ইকবাল নগর মাধ্যমিক বিদ্যালয়ের ভোটগ্রহণ স্থগিত করেছেন জেলা সহকারী রিটার্নিং অফিসার (জেলা নির্বাচন কর্মকর্তা, নড়াইল) আনিসুর রহমান। জালভোট দেওয়ার অভিযোগে সকাল সাড়ে ১০টার দিকে নগরীর ২২ নম্বর ওয়ার্ডের ফাতেমা উচ্চবিদ্যালয় কেন্দ্রের ভোটগ্রহণ সকাল সাড়ে ১০টার দিকে বন্ধ ঘোষণা করেন প্রিজাইডিং অফিসার জিয়াউল হক। সকাল পৌনে ৯টায় কেসিসির ২৪৩ নম্বর ভোটকেন্দ্র মহানগরীর মিয়াপাড়া মেইন রোডের রহিমা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন বিএনপি মনোনীত নজরুল ইসলাম মঞ্জু। এ সময় তিনি বিভিন্ন কেন্দ্রে সরকার দলীয় প্রার্থীর লোকজন তার পুলিং এজেন্টদের ঢুকতে দিচ্ছে না বলে অভিযোগ করেন। এছাড়া কাগজী বাড়ি কয়লাঘাট স্কুল, কলেজিয়াট স্কুল, আবু হানী মাদ্রাসা, সবুরেন্নেছা মাদ্রাসা কেন্দ্রে ভোটারদের ভোট দিতে দেওয়া হচ্ছে না। ট্যাংক রোডে বাড়ি থেকে ভোটারদের ভোটকেন্দ্রে যেতে দেওয়া হচ্ছে না। ওয়ার্ড কার্যালয়ের পাশে এতিমখানা মোড়ের নূরানি মাদ্রাসা কেন্দ্রে ভোটারের হাতে কালি দিয়ে আওয়ামী লীগ সমর্থকরা নিজেরাই সিল মেরে দিচ্ছেন বলেও অভিযোগ করেন তিনি। সকাল ৮টা ১০ মিনিটে কেসিসির ১৮৩ নম্বর ভোট কেন্দ্র মহানগরীর পাইনিয়ার মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ভোট দেন।
আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক। পরে ভোটকেন্দ্র দখলে নিয়ে জালভোট দেওয়ার অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেন। এছাড়া ফলাফল যাই হোক মেনে নেওয়ার কথাও বলেন তিনি।
কেসিসি নির্বাচনে আর যেসব অভিযোগ পাওয়া গেছে- খালিশপুর ১১ নং ওয়ার্ডের জামিয়াহ ত্বৈয়্যেবাহ নূরানী তালিমুল কোরআন মাদরাসা কেন্দ্র থেকে সহোদর সিরাজকে কুপিয়ে এবং আলমকে মারধর করা হয়। তাদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ওয়ার্ডে জামিয়া ইসলামিয়া আশরাফুলউলুম বয়স্ক মাদ্রাসা কেন্দ্র থেকে স্বতন্ত্র কাউন্সিলর প্রার্থী জামান মোল্লা জেলিনের এজেন্ট আসাদ ও হাবিবকে সকালেই কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়। এসব বিষয়ে কেসিসি নির্বাচনের রিটার্র্নিং কর্মকর্তা মো. ইউনুচ আলী বলেন, কিছু স্থানের ঘটনা আমি শুনেছি। সেখানে যাচ্ছি।
খুলনার ভোটকেন্দ্র আ’লীগের দখলে নেওয়ার অভিযোগ
খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে ভোটকেন্দ্রগুলো দখল করে নিয়েছেন আওয়ামী লীগ প্রার্থীর কর্মী-সমর্থকরা। এমন অভিযোগ করেছেন বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু। আজ মঙ্গলবার তিনি অভিযোগ করে বলেন, আওয়ামী লীগ প্রার্থী তালুকদার আব্দুল খালেকের সমর্থকরা ভোটকেন্দ্র দখল করে নিয়েছেন। কাগজী বাড়ি কয়লাঘাট স্কুল, কলেজিয়াট স্কুল, আবু হানী মাদ্রাসা, সবুরেন্নেছা মাদ্রাসা কেন্দ্রে ভোটারদের ভোট দিতে দেওয়া হচ্ছে না। ট্যাংক রোডে বাড়ি থেকে ভোটারদের ভোটকেন্দ্রে যেতে দেওয়া হচ্ছে না। ওয়ার্ড কার্যালয়ের পাশে এতিমখানা মোড়ের নূরানি মাদ্রাসা কেন্দ্রে ভোটারের হাতে কালি দিয়ে আওয়ামী লীগ সমর্থকরা নিজেরাই সিল মেরে দিচ্ছেন।
ভোটকেন্দ্র দখলের অভিযোগ ভিত্তিহীন বললেন খালেক
খুলনা সিটি করপোরেশন নির্বাচনে বিভিন্ন ভোটকেন্দ্র দখলে নিয়ে জালভোট দেওয়ার অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন আওয়ামী লীগ মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক। তিনি বলেন, নগরীর সবকেন্দ্রে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে। ভোটারদের উপস্থিতিও আশাতীত। নির্বাচনী পরিবেশ সুষ্ঠু রাখতে নিরাপত্তার চাদরে ঢাকা হয়েছে পুরো খুলনা মহানগরী। টহলে রয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। মাঠে আছে ম্যাজিস্ট্রেট ও নির্বাচনী পর্যবেক্ষক টিম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা সিটি

৩০ নভেম্বর, -০০০১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ