Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফিলিস্তিনীদের ওপর ইসরাইলি হামলায় বিএনপির নিন্দা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মে, ২০১৮, ৩:০০ পিএম

পবিত্র জেরুজালেমে মার্কিন দূতাবাস খোলাকে কেন্দ্র করে গাজা-ইসরাইল সীমান্তে ফিলিস্তিনিদের বিক্ষোভ দমনে ইসরাইলি সেনাদের গুলিতে ৫২ জন ফিলিস্তিনি হত্যা ও দুই সহস্রাধিক ব্যক্তিকে আহত করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ মঙ্গলবার এক বিবৃতিতে বলেন, জেরুসালেমে একতরফাভাবে মার্কিন যুক্তরাষ্ট্রের দূতাবাস স্থাপনের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শনকারীদের ওপর ইসরায়েলী বাহিনী গুলিবর্ষণে ৫২ জন ফিলিস্তিনির হত্যা ও দুই সহস্রাধিক ব্যক্তিকে আহত করার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি। আন্তর্জাতিক আইন, জাতিসংঘের প্রস্তাব ও বিশ্ব জনমতকে উপেক্ষা করে জেরুজালেমে মার্কিন দূতাবাস স্থাপনের এই সিদ্ধান্ত মধ্যপ্রাচ্যের শান্তি প্রতিষ্ঠার উদ্যোগকে বিপন্ন করেছে। দুর্ভাগ্যক্রমে শান্তিপূর্ণ সংলাপ ও আলোচনার মাধ্যমে দ্বি-রাষ্ট্র প্রতিষ্ঠার সমাধানের পথ এখন সংকীর্ণ হয়ে পড়ল। সংশ্লিষ্ট সকল পক্ষকে জাতিসংঘের গৃহীত প্রস্তাব অনুসারে শান্তিপূর্ণ সংলাপের মাধ্যমে এই সমস্যা সমাধানের জন্য আহ্বান জানাচ্ছি।

বিএনপি মহাসচিব বলেন, শান্তিপূর্ণ বিক্ষোভ প্রদর্শনকারী নিরস্ত্র জনগণের উপর গুলিবর্ষণ থেকে বিরত থেকে, হত্যার সুষ্ঠু তদন্ত ও দায়ী ব্যক্তিদের আইনের আওতায় আনার জন্য ইসরাইলকে আহ্বান জানাচ্ছি। আমি নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত এবং আহতদের আশু সুস্থতা কামনা করছি। নিহতদের পরিবার-পরিজনদের প্রতি জানাচ্ছি গভীর সমবেদনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ