Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৫ আগস্ট ২০১৮, ৩১ শ্রাবণ ১৪২৫, ০৩ যিলহজ ১৪৩৯ হিজরী‌

ফিলিস্তিনে ইসরাইলি হামলার প্রতিবাদে যুক্তরাজ্যের ইসলামিক নেতৃবৃন্দের বিবৃতি

লন্ডন সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ মে, ২০১৮, ৪:৩৭ পিএম | আপডেট : ১১:১২ এএম, ২১ মে, ২০১৮

হানাদার ইসরাইলি বাহিনীর নির্মম, নিষ্ঠুর নির্বিচার গুলিবর্ষণ করে ৫২ জন ফিলিস্তিনীকে হত্যা ও আড়াই হাজার ফিলিস্তিনীকে আহত করার তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়ে বিবৃতি দিয়েছেন যুক্তরাজ্যের সিরাজাম মুনিরা জামে মসজিদ ও এডুকেশন সেন্টারের পরিচালক আলহাজ হাফিয সাব্বির আহমদসহ যুক্তরাজ্যের বেশ কয়েকজন ইসলামিক নেতৃবৃন্দ। বিবৃতিতে মানবতার বিরুদ্ধে বর্বর অপরাধকারী ইসরাইলী বাহিনীর বর্বর সেনাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি দাবি জানান তারা।

যৌথ বিবৃতিতে তারা বলেন তেল আবিব থেকে মার্কিন দূতাবাস সরিয়ে এসে পবিত্র নগরী জেরুজালেমে স্থাপন সম্পূর্ণ বেআইনি অমানবিক। তারা বলেন ১৯৪৮ সালের ১৫ মে অবৈধ ইসরাইল রাষ্ট্র প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে সাম্রাজ্যবাদীদের ছত্র ছায়ায় ফিলিস্তিনিদের যেভাবে নির্বিচারে হত্যা করে চলছে এবং অবৈধভাবে জোরপূর্বক ফিলিস্তিনিদের ভূমি দখল করে যাচ্ছে মানব ইতিহাসে তা এক নজিরবিহীন নির্মমতা। সেই জুলুমকে আরও উৎসাহিত করা হয়েছে পবিত্র নগরী জেরুজালেমকে ইসরাইলী রাজধানী করা ও তাকে মার্কিন যুক্তরাষ্ট্রের স্বীকৃতি দেওয়া। প্রায় পৌনে একশ বছর ধরে ইসরাইল যে পৈশাচিক অত্যাচার চালিয়ে যাচ্ছে তা জাতি নিধনের সামিল। অথচ তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের ব্যবস্থা নেয়ার চরম ব্যর্থতা চরম হতাশা ও নিন্দার। স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠন ও জেরুজালেম থেকে ইহুদিদের অপসারণ ছাড়া এ সমস্যার আর কোন সমাধান গ্রহণযোগ্য হতে পারে না। আমরা এ ব্যাপারে জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের দৃষ্টি আকর্ষণ করছি এবং মুসলিম রাষ্ট্রসমূহের প্রতি নিরপেক্ষ ভূমিকা নিয়ে ঐক্যবদ্ধ প্রচেষ্টা চালিয়ে যাওয়ার আকুল আবেদন জানাচ্ছি।

যৌথ বিবৃতি দাতারা হলেন, আতাউর রহমান চৌধুরী এডুকেশন ট্রাস্টের চেয়ারম্যান আলহাজ মাহবুবুর রহমান চৌধুরী, সিলসিলা ইসলামিক সোসাইটি ইউকের পরিচালক আলহাজ জসিম উদ্দিন, সিরাজাম মুনিরা জামে মসজিদ ও এডুকেশন সেন্টারের পরিচালক আলহাজ কাজী নান্নু মিয়া, সুমি মহসিনা এডুকেশন ট্রাস্টের চেয়ারম্যান আলহাজ চন্দন মিয়া, শামসুদ্দিন ট্রাস্টের চেয়ারম্যান আলহাজ এমাদ উদ্দিন, ফুলতলী ইসলামিক সেন্টার কভেন্ট্রির প্রিন্সিপাল মাওলানা আবুল হাসান, লন্ডন আকস ব্রিজ জামে মসজিদের ইমাম হাফিয মো. করিমুল ইসলাম, সিরাজাম মুনিরা জামে মসজিদের ইমাম ক্বারী আহমদ আলী, সৈয়দ শাহ মোস্তফা (রহ.) জামে মসজিদের ইমাম হাফিয রুহুল আমিন, ক্বারী আবুল কালাম, ফুলতলী ইসলামিক সেন্টার কভেন্ট্রির পরিচালক আলহাজ গোলাম কিবরিয়া, সিলসিলা ইসলামিক সোসাইটি ইউকের পরিচালক মো. মোজাহিদ খান, মো. রেজাউল হক, আহলে মুহাব্বার পরিচালক ক্বারী গোলাম মাহফুজ।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ