Inqilab Logo

ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী

মাহে রমজানের পবিত্রতা রক্ষায় সাতক্ষীরায় হাফেজ পরিষদের বর্ণাঢ্য র‌্যালি

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ মে, ২০১৮, ৬:০৭ পিএম

মাহে রমজানের পবিত্রতা রক্ষায় সাতক্ষীরায় বর্ণাঢ্য র‌্যালি করেছে জেলা হাফেজ পরিষদ।। মঙ্গলবার (১৫) মে সকালে সাতক্ষীরা আহছানিয়া মিশন কমপ্লেক্স’র সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্কে পবিত্র মাহে রমজানের পবিত্রতা রক্ষার্থে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা হফেজ পরিষদের সভাপতি হাফেজ মাওলানা জুলফিকার আলী’র সভাপতিত্বে আলোচনা সভায় বক্তারা বলেন, “পবিত্র রমজান মাস সিয়াম সাধনার মাস”। সিয়াম সাধনার মাধ্যমে মানব আত্মাকে পরিশুদ্ধ করা যায়। রমজান মাসে ধনী গরিবের ভেদাভেদ দূর হয়।
রমজানের পবিত্রতা রক্ষা করা আমাদের সকলের কর্তব্য মন্তব্য করে পবিত্র মাহে রমজানে নিত্য পণ্যের মূল্য সহনশীল পর্যায়ে রাখা, ভেজাল মুক্ত রাখা, হোটেল রেস্তোরায় পর্দা দেওয়া, সিনেমা হল বন্ধ রাখা, অশ্লিল পোষ্টার না টাঙ্গানো, রাস্তা-ঘাটে প্রকাশ্যে ধূমপান বন্ধ রাখাসহ বিভিন্ন দাবী তুলে ধরেন বক্তারা।
এসময় উপস্থিত ছিলেন জেলা হাফেজ পরিষদের সাধারণ সম্পাদক হাফেজ আবুল হোসেন, সাংগঠনিক সম্পাদক হাফেজ শেখ কামরুল ইসলাম, হাফেজ মাওলানা জাহাঙ্গীর আলম জিয়া, হাফেজ হাফেজ মাওলানা মনোয়ার হোসাইন মোমীন, হাফেজ মাওলানা আব্দুল হাকিম, হাফেজ শহিদুল ইসলাম, হাফেজ মোক্তার হোসেন, হাফেজ আবুল বাশার, হাফেজ মাহবুব, হাফেজ কোহিনুর, হাফেজ ওয়াহিদুজ্জামান, হাফেজ আব্দুর রকিব, হাফেজ ইব্রাহিম খলিল, হাফেজ হাবিবুল্লাহ প্রমূখ। অনুষ্ঠান ও মোনাজাত পরিচালনা করেন হাফেজ মাওলানা মনোয়ার হোসাইন মোমীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন

আল্লামা শাহ আহমদ শফীর সংক্ষিপ্ত জীবন : তিনি ছিলেন বাংলায় ১৩টি এবং উর্দুতে নয়টি বইয়ের রচয়িতা

img_img-1600487446

বাংলাদেশের ইসলামি শীর্ষ ব্যক্তিত্বদের অন্যতম ছিলেন আল্লামা শাহ আহমদ শফী; যিনি হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও আমির ছিলেন।  তিনি ছিলেন বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের চেয়ারম্যান ও আল জামেয়াতুল আহলিয়া দারুল উলুম মইনুল ইসলাম মাদ্রাসারও (হাটহাজারী মাদ্রাসা নামে পরিচিত) মহাপরিচালক।  তিনি ছিলেন বাংলায় ১৩টি এবং উদুর্তে নয়টি বইয়ের রচয়িতা । তিনি কয়েকটি ভাষায় কথা বলতে জানতেন। তার লেখা গ্রন্থের মধ্যে রয়েছে; বাংলা ভাষায়- হক ও বাতিলের চিরন্তন দ্বন্দ্ব, ইসলামী অর্থ ব্যবস্থা, ইসলাম ও রাজনীতি, সত্যের দিকে করুন আহ্বান, সুন্নাত ও বিদ-আতের সঠিক পরিচয় এবং উর্দু ভাষায়- ফয়জুল জারি (বুখারির ব্যাখ্যা), আল-বায়ানুল ফাসিল বাইয়ানুল হক ওয়াল বাতিল, ইসলাম ও ছিয়াছাত এবং ইজহারে হাকিকাত প্রভৃতি। শাহ আহমদ শফীর জন্ম চট্টগ্রামের

এ বিভাগের অন্যান্য সংবাদ