Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

পহেলা বৈশাখে নারী নেত্রীদের জন্য প্রধানমন্ত্রীর উপহার শাড়ি

প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

তারেক সালমান : প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার নেতাকর্মী প্রীতি সর্বজনবিদিত। যেকোনো সুবিধা-অসুবিধায় যেমন তিনি তাদের পাশে দাড়ান, তেমনি চেষ্টা করেন নিজের সুখ আনন্দ তাদের সঙ্গে ভাগাভাগী করে নিতে। এরই ধারাবাহিকতায় আসছে পহেলা বৈশাখ বরণে নিজের জমানো শাড়ি দলের নারী নেত্রী বিশেষ করে যুব মহিলা লীগের নেত্রীদের দিলেন বৈশাখী উপহার হিসেবে। যুব মহিলা লীগের সাধারণ সম্পাদিকা অধ্যাপিকা অপু উকিল সংগঠনের নারী নেত্রীদের কাছে প্রধানমন্ত্রীর এ বৈশাখী উপহার পৌছে দিচ্ছেন। দলীয় প্রধানের এ উপহার পেয়ে নারী নেত্রীরাও হয়ে পড়ছেন আনন্দে আপ্লুত। তাদের আনন্দের বহিঃপ্রকাশ হিসেবে অনেকেই সামাজিক যোগাযোগের অন্যমত মাধ্যম ফেসবুকে শাড়ির ছবি দিয়ে স্টাটাস দিচ্ছেন। পাশাপাশি এ ‘অমূল্য’ উপহার দেয়ার জন্য প্রধানমন্ত্রীর প্রতি তারা জানাচ্ছেন কৃতজ্ঞতা। এছাড়া প্রধানমন্ত্রীর কাছ থেকে এ উপহার তাদের কাছে পৌছে দেয়ায় সংগঠনের নেত্রী অপু উকিলকেও তারা ধন্যবাদ জানাচ্ছেন।  
উপহার পাওয়া ‘ভাগ্যবান’ নেত্রীরা ফেসবুকে প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রীর কাছ থেকে এই বৈশাখী উপহার পাওয়াকে নিজেদের জীবনের শ্রেষ্ঠ উপহার হিসেবে দেখছেন। অনেকে বলছেন, এই উপহার আজীবন সংরক্ষণ করে রাখবেন তারা। এর মধ্যে তারা নেত্রীর স্নেহ ও ভালোবাসা খুঁজে পেয়েছেন।
আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কাছ থেকে এই বৈশাখী উপহার পেয়ে এরই মধ্যে অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন। এতে প্রধানমন্ত্রীর পাশাপাশি উপহার  পৌঁছে দেয়ায় যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অধ্যাপিকা অপু উকিলকেও তারা ধন্যবাদ জানিয়েছেন।
কামরুন নাহার লিপি ফেসবুকে লিখেছেন, আমার জীবনের শ্রেষ্ঠ উপহার ১৬ কোটি বাঙালির প্রাণের  নেত্রী দেশরতœ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে শাড়ি উপহার পেলাম আমার প্রাণের দিদি অপু দিদির মাধ্যমে। এ শাড়ির মধ্যে খুঁজে পাই প্রধানমন্ত্রীর আদর, স্নেহ, মায়া মমতা আর ভালোবাসা। আর সব সম্ভব হয়েছে আমার প্রাণের দিদি অপু দিদির জন্য।
শামীন আলম আরজু তার ফেসবুকে লিখেছেন, মাননীয় প্রধানমন্ত্রী আপনার উপহার পেয়েছি। অপু আপার মাধ্যমে। আমার প্রিয় আপা। ১৬ কোটি মানুষের প্রাণ। জননেত্রী শেখ হাসিনা, শাড়ি উপহার দিয়েছেন। অপু আপা আমার হাতে শাড়িটি দিয়ে বলেন এ উপহার নেত্রী দিয়েছেন। এ কথা শুনে অনেক অনেক আনন্দ হয় আমার...।
নাসরীন হক লিখেছেন, জীবনের সেরা একটি উপহার পেলাম আজ। বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া উপহার। আমার প্রাণের দিদি অপু উকিল দিদি আজ অতি সাধারণ এই আমাকে এই বিরল সম্মানের সুযোগ দিলেন। আমি অভিভূত দিদির প্রতি আমার আন্তরিক কৃতজ্ঞতা। আমৃত্যু এই উপহার আমার সাথেই রইবে। জয়তু শেখ হাসিনা
নার্গিস মাহতাব লিখেছেন, পয়লা বৈশাখ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে শাড়ি উপহার পেলাম... এটা আমার জীবনের শ্রেষ্ঠ উপহার।
জানা গেছে, এবারই প্রথম নয়। এর আগেও যে কোনো উপলক্ষে শেখ হাসিনা নিজের জমানো শাড়ি উপহার হিসেবে পাঠিয়েছেন নারীনেত্রীদের কাছে। শুধু জমানো শাড়িই নয়; নেতাকর্মী ও স্টাফদের যে কোনো উপলক্ষে উপহার পাঠিয়ে আনন্দ পান বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পহেলা বৈশাখে নারী নেত্রীদের জন্য প্রধানমন্ত্রীর উপহার শাড়ি
আরও পড়ুন