Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফিলিস্তিনে ইসরাইলের শক্তি প্রয়োগে প্রধানমন্ত্রীর নিন্দা

বাসস | প্রকাশের সময় : ১৫ মে, ২০১৮, ৯:৪১ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাম্প্রতিক সময়ে ফিলিস্তিনে ইসরাইলের শক্তি প্রয়োগের নিন্দা করে একে মানবাধিকার লংঘন হিসেবে বর্ণনা করেছেন।
তুরস্কের প্রধানমন্ত্রী বিনালী ইলদ্রিম আজ সন্ধ্যায় প্রধানমন্ত্রীকে ফোন করলে তিনি এ নিন্দা জানান। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বাসসকে এ কথা জানান।
তিনি বলেন, তুরস্কের প্রধানমন্ত্রী সন্ধ্যা সাড়ে ৭টায় বাংলাদেশের প্রধানমন্ত্রীকে ফোন করেন। তারা প্রায় ১৫ মিনিট কথা বলেন। টেলিফোনে আলাপকালে শেখ হাসিনা তেল আবিব থেকে জেরুজালেমে মার্কিন দূতাবাস স্থানান্তরে ক্ষোভ প্রকাশ করেন।
প্রধানমন্ত্রী স্বাধীন ফিলিস্তিনের প্রতি বাংলাদেশের পূর্ণ সমর্থনের কথা পুনর্ব্যক্ত করেন। প্রেস সচিব বলেন, তুরস্কের প্রধানমন্ত্রী ফিলিস্তিন সংক্রান্ত ওআইসি’র বিশেষ শীর্ষ সম্মেলনে যোগদানে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানান। ১৮ মে তুরস্কের ইস্তাম্বুল শহরে এ শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হবে। শেখ হাসিনা এ উদ্যোগকে সময়োচিত পদক্ষেপ হিসেবে উল্লেখ করে স্বাগত জানান।
গণমাধ্যমের খবর অনুযায়ী গতকাল সোমবার জেরুজালেমে মার্কিন দূতাবাস উদ্বোধনকালে গাজা ইসরাইল সীমান্তে ইসরাইলী বাহিনীর গুলিতে ৬০ জন ফিলিস্তিনি নিহত হয়।
তেল আবিব থেকে বিতর্কিত নগরী জেরুজালেমে মার্কিন দূতাবাস স্থানান্তরে ফিলিস্তিনীদের মধ্যে নিন্দা ও প্রতিবাদের ঝড় ওঠে। এই রক্তক্ষয়ী সহিংসতায় ২ হাজার ৪শ’ ফিলিস্তিনী আহত হয়। ২০১৪ সালে গাজা যুদ্ধের পর ইসরাইলী ও ফিলিস্তিনীদের মধ্যে এটি হচ্ছে সবচেয়ে মারাত্মক সহিংসতা।



 

Show all comments
  • selina ১৫ মে, ২০১৮, ১০:২৭ পিএম says : 0
    Needs strong unity of Muslim ummah as a single body .
    Total Reply(0) Reply
  • Mohammed Shah Alam Khan ১৬ মে, ২০১৮, ৭:৩৬ এএম says : 0
    প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন বিজ্ঞ বিশ্ব নেত্রীর মত তাঁর মতামত প্রদান করেছেন, আমি মনে করি ফিলিস্তিনে ইসরাইলের এবং আমেরিকার এহেন কার্যক্রমের উপর জোড় প্রতিবাদ জানানো দরকার। বিশ্বে মুসলমানদেরকে খেপিয়ে তোলার জন্য তাদের এহেন প্রচেষ্টাকে প্রতিহত করার জন্য এখন বিশ্বের মুসলমান রাষ্ট্র গুলোকে একতা বদ্ধ হয়ে ইসরাইলের বিরুদ্ধে সংগ্রাম করে এর একটা সুষ্ট ব্যবস্থা নেয়া প্রয়োজন হয়ে দাঁড়িয়েছে এটাই সত্য। আল্লাহ্ সবসময় যারা সঠিক পথে থাকেন তাদেরকেই সাহায্য করেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ