Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮, ৮ কার্তিক ১৪২৫, ১২ সফর ১৪৪০ হিজরী

শেখ হাসিনাকে তুরস্কের প্রধানমন্ত্রীর ফোন

ওআইসি একটি বিশেষ সামিটে আমন্ত্রণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মে, ২০১৮, ১২:০০ এএম

ওআইসির একটি বিশেষ সামিটে যোগদানের আহŸান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করেছেন তুরস্কের প্রধানমন্ত্রী বিনালি ইলদ্রিম। গতকাল মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে প্রধানমন্ত্রীকে টেলিফোন করে এ আহŸান জানান তুরস্কের প্রধানমন্ত্রী।
দুই দেশের প্রধানমন্ত্রীর মধ্যে ১৫ মিনিট কথা হয়। টেলিফোনে তুরস্কের প্রধানমন্ত্রী বিনালি ইলদ্রিম প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বলেন, আগামী ১৮ মে ফিলিস্তিনে ইসরাইলি আগ্রাসনের ব্যাপারে ওআইসি একটি বিশেষ সামিট আহŸান করেছে। এই সম্মেলনে যোগ দেয়ার জন্য শেখ হাসিনাকে তিনি আমন্ত্রণ জানান।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা তুরস্কের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, এটি একটি সময়োচিত পদক্ষেপ। তিনি মুসলিম উম্মাহকে এক হওয়ার আহŸান জানান। তিনি ইসরাইলের শক্তি প্রয়োগের নিন্দা জানিয়ে বলেন, এটা হচ্ছে মানবাধিকার লঙ্ঘন। জেরুজালেমে মার্কিন দূতাবাস স্থানান্তর করায় তিনি ক্ষোভ প্রকাশ করেন এবং স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের প্রতি বাংলাদেশের সমর্থন পুনর্ব্যক্ত করেন।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এ তথ্য জানিয়েছেন।
###



 

Show all comments
  • উজ্জল ১৬ মে, ২০১৮, ৬:৩২ এএম says : 0
    প্রধানমন্ত্রী শেখ হাসিনার উচিত এতে অংশগ্রহণ করা
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।