Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতে নির্মাণাধীন ফ্লাইওভার ধসে নিহত ১৬

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মে, ২০১৮, ১২:০০ এএম

ভারতের উত্তর প্রদেশে একটি নির্মাণাধীন ফ্লাইওভার ধসে পড়ে অন্তত ১৬ জন নিহত হয়েছেন। ধসে পড়া স্থাপনার নিচে আরও অর্ধশতাধিক মানুষ চাপা পড়ে আছে বলে আশঙ্কা করা হচ্ছে। ফলে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। মঙ্গলবার উত্তর প্রদেশের বারানসি ক্যান্টনমেন্ট রেলওয়ে স্টেশন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। বিকাল পৌনে ৬টার দিকে ফ্লাইওভারের দুইটি পিলার একসঙ্গে ভেঙ্গে পড়লে বিশাল আকারের কংক্রিট সø্যাব মাটিতে আছড়ে পড়ে। এতে সেটির নিচে থাকা যানবাহন ও মানুষজন চাপা পড়ে। নিহতদের অধিকাংশই নির্মাণ শ্রমিক।
দুর্ঘটনার পর দ্রæত উদ্ধারকাজ শুরু করে প্রশাসন। ঘটনাস্থলে পৌঁছায় ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্সে (এনডিআরএফ) পাঁচটি টিম। পুলিশও উদ্ধার তৎপরতায় অংশ নিয়েছে। রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যানাথ উদ্ধারকাজের ব্যাপারে খোঁজখবর রাখছেন।
রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী সিদ্ধার্থনাথ সিং সংবাদিকদের জানান, উপমুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্য ও মন্ত্রী নীলকান্ত তিওয়ারিকে ঘটনাস্থলে যাওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। চাপা পড়া ব্যক্তিদের দ্রæত উদ্ধারের নির্দেশ দিয়েছেন তিনি। দুর্ঘটনার প্রকৃত কারণ এখনও জানা যায়নি। তবে নিহতদের পরিবারকে পাঁচ লাখ রুপি এবং গুরুতর আহতদের দুই লাখ রুপি ক্ষতিপূরণের ঘোষণা দিয়েছে রাজ্য সরকার। সূত্র : এনডিটিভি, দ্য টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ