Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাতক্ষীরায় অপহরণ চেষ্টার দায়ে একজনের যাবজ্জীবন কারাদণ্ড

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মে, ২০১৮, ৩:১১ পিএম

সাতক্ষীরায় স্কুল ছাত্রীকে অপহরণের চেষ্টার দায়ে আব্দুস সোবহান ঢালী (২৭) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।
বুধবার (১৬ মে) দুপুরে সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক হোসনে আরা আক্তার এ রায় ঘোষণা করেন।
সাজাপ্রাপ্ত আব্দুস সোবহান ঢালী শ্যামনগর উপজেলার চালতেঘাটার আব্দুর রহমান ঢালীর ছেলে।
মামলার বিবরণে জানা যায়, ২০০৮ সালের ৪ নভেম্বর সাতক্ষীরা পৌরসভার বাকাল বরুইপাড়ার এক স্কুল ছাত্রীকে স্কুলে যাওয়ার সময় প্রাইভেট কারে করে অপহরণ করে নিয়ে যাওয়ার চেষ্টা করে আব্দুস সোবহান ঢালী। পথিমধ্যে এলাকাবাসী চিৎকার শুনে প্রাইভেট কারের গতিরোধ করে ওই ছাত্রীকে উদ্ধার করতে সক্ষম হয়, তবে পালিয়ে যায় আব্দুস সোবহান। এ ঘটনায় ওই ছাত্রীর বাবা বাদী হয়ে অপহরণ মামলা দায়ের করেন।
এ মামলায় সাক্ষ্য গ্রহণ ও নথি পর্যালোচনা করে আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত তাকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডের আদেশ দেন।
সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি অ্যাডভোকেট জহুরুল হায়দার বাবু বিষয়টি নিশ্চিত করে জানান, আসামি পলাতক রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ