Inqilab Logo

ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ০৭ অগ্রহায়ণ ১৪২৫, ১২ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

বিএনপি জাতীয় নির্বাচন বর্জনের পাঁয়তারা করছে -ইনু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মে, ২০১৮, ৭:২৬ পিএম

বিএনপি জাতীয় নির্বাচন বর্জনের পাঁয়তারা করছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেন, ‌‍‌‌নির্বাচনে জিতলে ভালো, আর হারলে খারাপ- বিএনপি যদি এই নীতিতে চলে তবে আমরা মনে করব, গণতান্ত্রিক নির্বাচনী নীতি তারা গ্রহণ করছে না।

বুধবার কুষ্টিয়ায় এক অনুষ্ঠানে জাসদ সভাপতি বলেন, বাংলাদেশের গণমাধ্যম প্রতি মুহূর্তে ঘটনার সঠিক প্রতিফলন ঘটাচ্ছে, এতে গণমাধ্যম কাউকেই ছাড় দিচ্ছে না।

“খুলনার নির্বাচনও গণমাধ্যম সবসময় অনুসরণ করেছে। ভোটটা খুবই খারাপ হয়েছে- এ পর্যন্ত এমন কোনো প্রতিবেদন মিডিয়ায় দেখিনি। তাই বিএনপি এই নির্বাচন নিয়ে যা বলছে তা মূলত বাস্তব অবস্থার ঠিক উল্টো।”

“খুলনার এই পরাজয়কে বিএনপি জাতীয় নির্বাচন বর্জনের উছিলা তৈরির পাঁয়তারা করছে। তবে এ পাঁয়তারা সফল হবে না। সঠিক সময়ে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। পরাজয় শিকার করে বিএনপি এ নির্বাচনে অংশ নিক।”

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, সুপ্রিম কোর্ট খালেদা জিয়াকে জামিন নিয়েছে। আদালত স্বাধীনভাবেই কাজ করছে, এ বিষয়ে সরকারের কোনো সর্ম্পক নেই।

“তবে বেগম খালেদা জিয়া এতিমের টাকা আত্মসাতে তার বিরুদ্ধে আদালতের রায় মেনে নিয়েছেন বলেই শান্তিপূর্ণভাবে কারাগারে গেছেন। মেনে নিয়েছেন বলেই গত ১০ বছরে বিএনপি এ নিয়ে কোনো মিছিল করেনি।”

বাংলাদেশ আর বিচারহীনতার সংস্কৃতিতে ফেরত যাবে না। অপরাধ করলে বিচার হবে, আর সাজা হলে কারাগারে যেতে হবে, এর সাথে রাজনীতির কোনো সর্ম্পক নেই, বলেন মন্ত্রী।

ভেড়ামারা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বাংলাদেশ কিন্ডারগার্টেন শিক্ষক সম্মেলনে বক্তব্য রাখেন ইনু।

পরে তিনি বাংলাদেশ কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশন ভেড়ামারা, মিরপুর ও দৌলতপুর উপজেলা শাখা আয়োজিত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

বাংলাদেশ কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশনের সিনিয়র যুগ্ম মহাসচিব হাসানুজ্জামান খসরুর সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভেড়ামারা উপজেলা ভূমি কর্মকর্তা রাসেল মিয়া, জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম স্বপন প্রমুখ।

এ সময় তিন উপজেলার কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশনের শিক্ষক নেতৃবৃন্দ, দলীয় নেতাকর্মী ও সুধীজনরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ