Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

দাবদাহ থাকবে এক সপ্তাহ

প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : গ্রীষ্মকাল শুরু না হলেও দেশের বিভিন্নস্থানে দাবদাহ শুরু হয়েছে। যা ছড়িয়ে পড়তে পারে দেশের আরও অনেক এলাকায়। পাশাপাশি তাপমাত্রা বাড়তে পারে আরও এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া অধিদফতার সূত্রে এমন তথ্য জানা গেছে। বিগত ৩০ বছরের মাসওয়ারি তাপমাত্রার হিসাব অনুযায়ি, এপ্রিলকে বছরের সবচেয়ে উষ্ণতম মাস বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। এই মাসে রাজধানীর গড় সর্বোচ্চ তাপমাত্রা থাকে ৩৩ ডিগ্রি সেলসিয়াস। দেশের অন্যান্য অঞ্চলে ৩৩ থেকে ৩৬ ডিগ্রি সেলসিয়াস। মাঝে মাঝে বৃষ্টি হলেও মাসের বেশির ভাগই থাকে খরতাপ। গত বুধবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায় ৩৮ দশমিক ২ ডিগ্রি। রাজধানীতে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। বৃষ্টি হয়েছে শুধু যশোর, সিলেট ও চুয়াডাঙ্গা জেলায়। তাপমাত্রার মতো চুয়াডাঙ্গাতেই সর্বোচ্চ ৩০ মিলিমিটার বৃষ্টি হয়েছে।
আবহাওয়া অধিদফতর জানিয়েছে, দেশব্যাপী চলমান তাপদাহ আগামী সপ্তাহেও অব্যহত থাকার সম্ভাবনা রয়েছে। তাপমাত্রা ধীরে ধীরে আরও বাড়তে পারে। তবে এ সময়ে দেশের বেশ কিছু স্থানে বৃষ্টি হতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দাবদাহ থাকবে এক সপ্তাহ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ