Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবিলম্বে সুচিকিৎসা ও মুক্তি দাবি জানিয়েছেন রিজভী

শিমুল বিশ^াস গুরুতর অসুস্থ

| প্রকাশের সময় : ১৭ মে, ২০১৮, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপারসর বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস গুরুতর অসুস্থ বলে জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, তাকে মিথ্যা মামলায় আটক করে নারায়ণগঞ্জ কারাগারে বন্দী রাখা হয়েছে। তিনি বর্তমানে গুরুতর অসুস্থ হলেও জেল কর্তৃপক্ষ তার চিকিৎসার ব্যবস্থা না নেয়ায় আমি দলের পক্ষ থেকে গভীর উদ্বেগ প্রকাশ করছি এবং অবিলম্বে তার সুচিকিৎসার ব্যবস্থা গ্রহণের পাশাপাশি তার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার ও নি:শর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি।
এদিকে শিমুল বিশ্বাসের আইনজীবী সূত্রে জানা গেছে, বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী এবং রাজনীতিবিদ অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস নারায়ণগঞ্জ কারাগারে অসুস্থ হয়ে পড়লে মঙ্গলবার চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। ডাক্তাররা তার বেশ কিছু টেস্ট দেন এবং পরীক্ষা-নিরীক্ষা করেন। চিকিৎসকরা জানান, শিমুল বিশ্বাসের প্রসাবে সমস্যা দেখা দিয়েছে। তার স্কিনে সমস্যা, ডায়াবেটিস বেড়ে গেছে। দুই হাত ফুলে গেছে। প্রেসারও হাই। এই অবস্থায় উন্নত চিকিৎসা দরকার। পরে তাকে আবারো নারায়ণগঞ্জ কারাগারে নিয়ে যায় পুলিশ।
শিমূল বিশ্বাসের আইনজীবী ব্যারিস্টার মীর হেলাল জানান, নারায়ণগঞ্জ কারাগারে তার ওপর চালানো হচ্ছে মানসিক নির্যাতন। তাকে একটি স্যাঁতস্যাঁতে ছোট অন্ধকার নির্জন কক্ষে রাখা হয়েছে। ডিভিশন প্রাপ্ত বন্দী মানুষ হিসেবে যতটুকু অধিকার পাওয়া কথা সেটি দেওয়া হচ্ছে না। গত প্রায় ৩ মাস ধরে কারগারে নানাভাবে তাকে হয়রানি ও হেনস্থা করা হচ্ছে। নিম্ন আদালতে দীর্ঘদিন পর পর জামিনের তারিখ দেওয়া হয় যাতে উচ্চ আদালতে প্রতিকার পাওয়ার সুযোগ না পায়। গত ৮ ফেব্রæয়ারি গ্রেফতার হন শিমুল বিশ্বাস। এরপর তিন দফায় ১৯ দিন রিমান্ডে রাখা হয় তাকে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ