Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাজিব রাজাকের বাসায় পুলিশের তল্লাশি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মে, ২০১৮, ১২:১৫ পিএম
মালয়েশিয়ায় জাতীয় নির্বাচন শেষ হওয়ার এক সপ্তাহ পর দেশটির সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাকের বাড়িতে তল্লাশি চালিয়েছে পুলিশ।
বিবিসি জানিয়েছে, বুধবার রাতে নাজিবের বাড়ির সামনে পুলিশের অনেক গাড়ি দেখা গেছে।
 
এর আগে দেশটির প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ বলেছিলেন, নাজিবের বিরুদ্ধে দুর্নীতি তদন্ত ফের শুরু করতে চান তিনি। তবে নাজিব সব ধরনের দুর্নীতিতে জড়ানোর কথা অস্বীকার করেছেন।
 
 
গত শনিবার নাজিবের দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। ওই দিন ছুটি কাটাতে পরিবারসহ দেশের বাইরে যাওয়ার উদ্যোগ নিয়েছিলেন তিনি।
 
নিউ স্ট্রেইটস টাইমস জানিয়েছে, পুলিশ তার বাড়িতে তল্লাশি চালানোর কথা নিশ্চিত করেছে। পুলিশ, সাংবাদিক ও সাধারণ মানুষসহ শতাধিক লোক নাজিবের বাড়ির বাইরে জমায়েত হয়েছিলেন।
 
এক প্রত্যক্ষদর্শী রয়টার্সকে জানিয়েছেন, নামাজ শেষে নাজিব মসজিদ থেকে ফেরার পর বেশ কয়েকজন পুলিশ কর্মকর্তা তার বাসায় প্রবেশ করেন।
 
বিনিয়োগ তহবিল ওয়ান মালয়েশিয়া ডেভেলপমেন্ট বরহাদ (ওয়ান এমডিবি) থেকে ৭০ কোটি ডলার সরিয়ে নিয়েছেন, এমন অভিযোগে ২০১৫ সালে অভিযুক্ত হয়েছিলেন তিনি, কিন্তু কর্তৃপক্ষগুলো তাকে অভিযোগ থেকে মুক্তি দেয়।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তল্লাশি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ