Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

যানজট কমতে শুরু করছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে

মুন্সী কামাল আতাতুর্ক মিসেল চান্দিনা থেকে | প্রকাশের সময় : ১৭ মে, ২০১৮, ৩:১৬ পিএম

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গোমতী সেতুতে চার লেনের গাড়িগুলো উল্টো পথে আসা বন্ধ করে দুই লেনে সারিবদ্ধভাবে চলাচলের ব্যবস্থা করায় ভোর ৬ টা থেকে যানজট কমতে শুরু করেছে। আশা করছি, আজ বৃহস্পতিবারের মধ্যেই মহাসড়ক যানজটমুক্ত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন কুমিল্লার সহকারী পুলিশ সুপার মহিদুল ইসলাম। তবে মহাসড়কের মেঘনা অংশে যানজটের চাপ রয়েছে। চট্টগ্রাম বিভাগের তোরণদ্বার কুমিল্লার দাউদকান্দি অংশে গতকাল বুধবার ভোর থেকে যানজট কমতে শুরু করায় যানবাহনের চালক ও যাত্রীদের দুর্ভোগ কমছে। নোয়াখালী থেকে ঢাকাগামী লোকাল বাসের চালক জালাল হোসেন আজ বৃহস্পতিবার সকাল ১০ টায় দাউদকান্দি বিশ্বরোড এলাকায় বলছিলেন, গত কয়েক দিন টানা ২৪ ঘণ্টা পর্যন্ত যানজটে আটকে ছিলাম। না খেয়ে, না ঘুমিয়ে রাত-দিন মহাসড়কেই কাটাতে হয়েছে। আজ যানজট কিছুটা কমে আসায় স্বস্তি লাগছে। আজ দাউদকান্দি অংশ অতিক্রম করতে আড়াই ঘণ্টা সময় লেগেছে। হাসানপুর শহীদ নজরুল সরকারি ডিগ্রি কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক শরীফুল ইসলাম ভূঁইয়া বলেন, গত মঙ্গলবার কলেজে আসার পর যানজটের কারণে ঢাকার বাসায় ফেরা সম্ভব হয়নি। এক কাপড়ে, একই স্থানে তিন দিন কাটাতে হচ্ছে। কলেজে পরীক্ষা চলার কারণে ছুটি নেওয়ারও সুযোগ পাচ্ছি না।
দাউদকান্দি পৌর প্যানেল মেয়র রকিব উদ্দিন বলেন, ‘দিন-রাত পুলিশের সঙ্গে থেকে মহাসড়কে যানজট চলাচল স্বাভাবিক করতে কাজ করছি। কুমিল্লার সহকারী পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) মহিদুল ইসলাম বলেন, রাতভর মেঘনা-গোমতী সেতুতে দাঁড়িয়ে চার লেনের গাড়িগুলো উল্টো পথে আসা বন্ধ করে দুই লেনে সারিবদ্ধভাবে চলাচলের ব্যবস্থা করায় আজ বৃহস্পতিবার ভোর ৬ টা থেকে যানজট কমতে শুরু করেছে। আশা করছি, আজকের মধ্যেই মহাসড়ক যানজটমুক্ত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানজট

৯ আগস্ট, ২০১৯

আরও
আরও পড়ুন