Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাহাথিরকে নিয়ে উদ্বিগ্ন তার স্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মে, ২০১৮, ৩:১৯ পিএম
মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদের স্বাস্থ্যঝুঁকি নিয়ে উদ্বিগ্ন তার স্ত্রী ড. সিতি হাসমাহ। ৯২ বছর বয়সে তার স্বামী মালয়েশিয়ার হাল ধরেছেন। এক সপ্তাহ আগে তিনি প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন। আর এর মধ্যেই ভীষণ ব্যস্ত হয়ে পড়েছেন সরকারি দায়িত্ব নিয়ে। এতে তার যতটুকু প্রয়োজন ততটুকু ঘুম হচ্ছে না। এর ফলে তিনি অসুস্থ হয়ে পড়তে পারেন বলে ড. সিতি উদ্বিগ্ন।
এ খবর দিয়েছে স্টার অনলাইন। ড. সিতি বলেছেন, মাহথির যখন ঘুমাতে যাওয়ার কথা সে সময়ও তিনি সরকারি ডকুমেন্ট নিয়ে বসে থাকছেন। এক রাতে তাকে আমি ভোর ৪/৫টা পর্যন্ত এমন ডকুমেন্ট যাচাই করতে দেখেছি। তিনি ওই রাতে ২০০ ডকুমেন্ট যাচাই করেছেন। আবার সকাল ৭টায় তিনি অফিসে গিয়ে হাজির। এ জন্য তার স্বাস্থ্য নিয়ে আমি উদ্বিগ্ন। ফেসবুকে এক পোস্টে তিনি এসব কথা লিখেছেন। শুধু ড. সিতি একার নয় এ উদ্বেগ। বহু মালয়েশিয়ানের কণ্ঠে একই সুর প্রতিধ্বনিত হয়েছে। এত কাজের চাপে মাহাথির অসুস্থ হয়ে পড়তে পারেন বলে তারা উদ্বেগ প্রকাশ করেছেন। এ বছরেই মাহাথির ৯৩ বছরে পা রাখবেন। ওয়াই ইয়াপ নামে একজন মালয়েশিয়ান বলেছেন, আমি মাহাথিরের জন্য খুবই উদ্বিগ্ন। মুসলিম ভাইবোনদের কাছে এই রমজানে আমি দোয়া চাইছি। ওং চিন কুয়ান নামে আরেকজন বলেছেন, তিনি প্রতিদিনই মাহাথিরের স্বাস্থ্য ও সুখী জীবনের জন্য প্রার্থনা করেন। তার ভাষায়, মাহাথির হলেন মালয়েশিয়ার ‘হিরো’। এ অবস্থায় জরুরি  ভিত্তিতে মন্ত্রীপরিষদ ঘোষণা করে তাদের শপথ পড়ানোর ওপর গুরুত্ব দিয়েছেন সিউ হুং ওং। তা নাহলে মাহাথির একা একা কাজ করতে পারবেন না। স্টার অনলাইন আরো এক রিপোর্টে বলছে, মালয়েশিয়ার শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব নিজের হাতে রাখছেন মাহাথির। 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্ত্রী

২৩ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ