Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাতক্ষীরায় স্ত্রীকে ভারতে পাচারের দায়ে যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মে, ২০১৮, ৫:২৮ পিএম | আপডেট : ৭:২৪ পিএম, ১৭ মে, ২০১৮

সাতক্ষীরায় স্ত্রীকে ভারতে পাচারের দায়ে হাবিবুর রহমান গাজী (৩৫) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদ-ের আদেশ দিয়েছেন আদালত।
বৃহস্পতিবার (১৭ মে) দুপুরে সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক হোসনে আরা আক্তার এ রায় ঘোষণা করেন।
সাজাপ্রাপ্ত হাবিবুর রহমান গাজী সাতক্ষীরা সদর উপজেলার ব্যাংদহা গ্রামের মৃত কেয়ামউদ্দিন গাজীর ছেলে।
মামলার বিবরণে জানা যায়, সাতক্ষীরা সদর উপজেলার ব্যাংদহা গ্রামের মৃত কেয়ামউদ্দিন গাজীর ছেলে হাবিবুর রহমান গাজী তার স্ত্রীকে নিয়ে একই গ্রামের শ^শুর বাড়ি বেড়াতে যায়। সেখানে তিন দিন থাকার পর ২০০৫ সালের ৮ জুন হাবিবুর রহমান গাজী জুসের সাথে নেশাজাতীয় ট্যাবলেট মিশিয়ে স্ত্রীকে খাইয়ে অজ্ঞান করে ফেলে। তারপর তাকে সীমান্ত দিয়ে ভারতের একটি পতিতালয়ে পাচার করে দেওয়া হয়। সেখানে চার মাস থাকার পর এক বাংলাদেশির সহায়তায় বাড়ি ফিরে স্বামী হাবিবুর রহমান গাজীর বিরুদ্ধে মামলা করে সে।
এ মামলায় পাঁচজনের সাক্ষ্য গ্রহণ ও নথি পর্যালোচনা করে আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত তাকে যাবজ্জীবন সশ্রম কারাদ- ও ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডের আদেশ দেন।
সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিঁপিঁ অ্যাডভোকেট জহুরুল হায়দার বাবু বিষয়টি নিশ্চিত করে জানান, আসামি হাবিবুর রহমান গাজী জামিনে মুক্তি পেয়ে পলাতক রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ