Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ০১ অগ্রহায়ণ ১৪২৫, ০৬ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

ইসলামী কর্মতৎপরতা

| প্রকাশের সময় : ১৮ মে, ২০১৮, ১২:০০ এএম

ইসলামী ঐক্য আন্দোলন
ইসলামী ঐক্য আন্দোলনের মজলিসে শূরা অধিবেশনে নেতৃবৃন্দ বলেছেন,সামাজিক অবক্ষয় রোধে ইসলামী অনুশাসনের বিকল্প নেই। দেশ আজ সামাজিক অবক্ষয়ে আইয়্যামে জাহেলিয়াতকেও হার মানিয়েছে, বিশেষ করে নারী ও শিশুর প্রতি যে সহিংসতা শুরু হয়েছে তা প্রতিরোধে প্রচলিত আইন সম্পূর্ণ ব্যার্থতার পরিচয় দিয়েছে। বর্তমান সরকারের আমলে সাধারণ মানুষের জান-মাল ইজ্জত আব্রæর কোনো নিরাপত্তা নেই। তারা বলেন, একমাত্র ইসলামী অনুশাসনই সমাজের সর্বস্তরে শান্তি প্রতিষ্ঠা করতে পারে।
আজ রবিবার সারা দিন ব্যাপি সংগঠনের পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে ইসলামী ঐক্য আন্দোলনের মজলিসে শূরা অধিবেশনে নেতৃবৃন্দ এসব কথা বলেন, আন্দোলনের আমীর ড. মওলানা মুহাম্মদ ঈসা শাহেদীর সভাপতিত্বে অনুষ্ঠিত অধিবেশনে উপস্থিত ছিলেন, সংগঠনের নায়েবে আমীর মাওলানা এরশাদ উল্লাহ ভূইয়া, প্রিন্সিপাল শওকাত হোসেন, মওলানা রুহুল আমীন, সেক্রেটারী জেনারেল, ড. মওলানা এনামুল হক আজাদ, জয়েন্ট সেক্রেটারী অধ্যাপক মোস্তফা তারেকুল হাসান, সাংগঠনিক সম্পাদক ডা সাখাওয়াত হুসাইন, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুফতি মুহিব্বুল্লাহ নাসির, খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মওলানা মাহফুজুর রহমান, বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা মাকসুদ উল্লাহ আমিনী, অফিস সম্পাদক মওলানাআবু বকর সিদ্দিকসহ জেলা শাখার প্রতিনিধিগণ।

হযরত শাহ্সূফী ফকির আবদুস সালাম (রহঃ) মাজার ও খানেকা শরীফ
ধর্মীয় ভাবগাম্ভীর্যের মাধ্যমে সারাদেশের প্রতিটি মসজিদ-মাজার ও খানেকা শরীফে বিশেষ ওয়াজ-মাহফিল ও জিকির আজকার অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে বুড়িচং উপজেলাধীন হযরত শাহ্সূফী ফকির আবদুস সালাম (রহঃ) মাজার ও খানেকা শরীফ আনন্দপুরের উদ্যোগে পবিত্র শবে বরাত উদ্যাপন উপলক্ষে বিশেষ মিলাদ-মাহফিলের আয়োজন করা হয়। মাজার ও খানেকা শরীফের খাদেম ও আওলাদ, কলামিষ্ট গাজী মুহাম্মদ জাহাঙ্গীর আলম জাবির এর সভাপতিত্বে অনুষ্ঠিত মিলাদ-মাহফিলে বক্তব্য রাখেন- মুজাহিদে আহলে সুন্নাত ও বাংলাদেশ ইসলামী ফ্রন্ট কুমিল্লা মহানগর সাধারন সম্পাদক- হযরত মাওলানা মুহাম্মদ জসিম উদ্দিন ওয়াহিদী, আশেকে রাসুল হযরত এম এম ইসলাম আল-কাদরী- আজ্ঞাপুর, হাফেজ ক্বারী মোঃ সিরাজুল ইসলাম, ইমাম আনন্দপুর সালাম শাহ্ (রহঃ) জামে মসজিদ ও বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা বুড়িচং উপজেলা সভাপতি- পীরজাদা ইয়াকুব আলী চিশ্তী।
উপস্থিত ছিলেন- ২নং বাকশীমূল ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান- মোঃ লিটন রেজা, সালাম শাহ্ (রহঃ) একমাত্র জীবিত খাদেম- মোঃ আলী মিয়া, এস এম জাহের, মোহাম্মদ হোসেন, মোঃ মহিউদ্দিন ভুট্টো, গাউছিয়া ইসলামিক মিশনের দপ্তর সম্পাদক- মোঃ মহসিন আলম।
নব উদয় ফাউন্ডেশনের চেয়ারম্যান- মুহাম্মদ আশিকুর রহমান সাকিনের উপস্থাপনায় অনুষ্ঠিত মিলাদ-মাহফিলে বক্তারা বলেন- শা’বান মাসের ১৫ তারিখ পবিত্র শবে বরাত বা লাইলাতুল বরাত। এ রাতের বিশেষ বরকত হাসিলের উদ্দেশ্যে বিশ্বজুড়ে মুসলমানরা রাত জেগে ইবাদত-বন্দেগী, জিকির-আজকার, দোয়া-দরুদ, মিলাদ-মাহফিল, নফল নামাজ আদায় ও কোরআন তিলাওয়াতে মশগুল থাকেন। বরকতময় এ রাতে মুমিনগণদের প্রতি আল্লাহর বিশেষ অনুগ্রহ বর্ষিত হয়। তাই পবিত্র শা’বান মাস ও শবে বরাত আসে আমাদের বিগত জীবনের অন্যায় ও পাপ কাজ থেকে ক্ষমা চাওয়ার এবং ব্যক্তি জীবনকে পরিশুদ্ধ করে রমজানের প্রস্তুতি নেওয়ার জন্য। সুতরাং দুনিয়া ও আখেরাতের শান্তি ও মুক্তির জন্য এবং সুন্দর জীবন গঠনে বরাতের তথা শা’বান মাসের গুরুত্ব অপরিসীম।
ইসলামী ঐক্যজোট
ইসলামী ঐক্যজোট ঢাকা মহানগরের সভাপতি মাওলানা ইলিয়াছ আতহারী ও সাধারণ সম্পাদক মাওলানা আনোয়ার আনসারী যুক্ত এক বিবৃতিতে বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে স্বৈরশাসকের ফরমায়েশি রায়ে কারগারে নিক্ষেপ করে, বেগম জিয়ার চিকিৎসার মত মৌলিক সমস্যাকে রাজনীতির গুটিচালার হাতিয়ার হিসাবে ব্যবহার করে, তাঁকে বাগে আনার ব্যর্থ অপ-প্রয়াস চালিয়ে বর্তমান সরকার বর্বরতার চরম-পরাকাষ্ঠা দেখিয়ে যাচ্ছে, আমরা এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি ও ঘৃনা প্রকাশ করছি। সেই সাথে অনতিবিলম্বে বেগম জিয়াকে সুচিকিৎসা প্রদানের লক্ষ্যে ইউনাইটেড হাসপাতালে স্থানান্তর করে তাঁর সুচিকিৎসা নিশ্চিত করার দাবি জানাচ্ছি। -প্রেস বিজ্ঞপ্তি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।