Inqilab Logo

ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, ০৮ সফর ১৪৪২ হিজরী

মাহে রমজান উপলক্ষে নেছারাবাদে র‌্যালি

প্রকাশের সময় : ১৮ মে, ২০১৮, ১২:০০ এএম | আপডেট : ১০:১৪ পিএম, ১৭ মে, ২০১৮

নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : পবিত্র রমজানকে স্বাগত জানিয়ে নেছারাবাদের পৌর শহরে বর্নাঢ্য র‌্যালী ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। নারায়ে তাকবীর আল্লাহু আকবার, মাহে রমজানের আগমন আহ্লান সাহ্লান। দিনের বেলা হোটেল রেস্তোরা বন্ধ কর, করতে হবে সহ নানা ¯েøাগানে মুখরিত করে এ র‌্যালী ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার সকালে বাংলাদেশ জমাইয়াতে হিযবুল্লাহর উদ্যোগে সাধারন সম্পাদক ডাক্তার মাসুম বিল্লাহর নেতৃত্বে একটি বিশাল র‌্যালী বের হয়। র‌্যালীটি বাজারের জামে মসজিদ থেকে শুরু করে স্বরূপকাঠি পৌরশহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে। এতে জমাইয়াতে হিযবুল্লাহর নেতৃবৃন্দ, বিভিন্ন শ্রেণী পেশার মুসলিম জনতা সহ স্বরূপকাঠি পৌর মেয়র মো. গোলাম কবির অংশগ্রহন করেন। এর আগে গত বুধবার সকালে উপজেলা ইসলামি ফাউন্ডেশনের উদ্যোগে রমজানের পবিত্রতা রক্ষায় র‌্যালী বের হয়। এতে নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মো. কাওছার হোসেন। র‌্যালী শেষে ফাউন্ডেশনের সামনে পূনরায় মিলিত হয়ে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সেখানে বক্ত্যেব্য রাখেন, ফাউন্ডেশনের সুপার ভাইজার মো. মশিউর রহমান, প্রশিক্ষনপ্রাপ্ত জাতীয় ইমাম সমিতির সাধারন সম্পাদক মো. মাসুম বিল্লাহ সহ বিভিন্ন মক্তব মাদ্রাসার শিক্ষক বৃন্দ।
জানাগেছে এবছর পবিত্র রমাজানে উপজেলার পাঁচশতাধিক মসজিদেই তারাবীহর নামাজ আদায় করা হবে। এরমধ্যে দেড় শতাধিক মসজিদে অনুষ্ঠিত হবে খতমে কুরআন তারাবীহ ।এরমধ্যে বৃহৎ কুরআন তারাবীহ নামাজ অনুষ্ঠিত হবে পিরোজপুরের নেছারাবাদের ছারছীনায়। এর পরে মিয়ারহাট, ইন্দ্রের হাট, স্বরূপকাঠি বন্দর, নেছারাবাদ উপজেলা জামে মসজিদ সহ উপজেলার উল্লেখযোগ্য কয়েকটি মসজিদে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন