Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রংপুর বিভাগের মানুষের ইতিহাস চীর ভাস্বর হয়ে থাকবে -প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী

ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে

| প্রকাশের সময় : ১৯ মে, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রাথমিক গণশিক্ষা মন্ত্রী এডভোকেট মোস্তাফিজুর রহমান এম.পি বলেন, ব্রিটিশ বিরোধী আন্দোলন থেকে মহান মুক্তিযুদ্ধ, মুক্তিযুদ্ধের পরবর্তী স্বাধীন বাংলাদেশ সামরিক শাসন বিরোধী আন্দোলন, ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠার প্রতিটি আন্দোলনে রংপুর বিভাগের মানুষের ইতিহাস চির ভাস্বর হয়ে থাকবে। রংপুর বিভাগের সার্বিক উন্নয়নে সম্মিলিত প্রচেষ্টা চালাতে হবে। তিনি রংপুর বিভাগ সমিতি ঢাকা এর উত্তরোত্তর উন্নতি ও সমৃদ্ধি কামনা করেন।গতকাল শুক্রবার বিকেলে রাজধানীর একটি হোটেলে রংপুর বিভাগ সমিতির বার্ষিক সাধারণ সভা ও মাহে রমজানের ফজিলত শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে মন্ত্রী এডভোকেট মোস্তাফিজুর রহমান এম.পি প্রধান অতিথি’র বক্তব্যে একথা বলেন। সমিতির সভাপতি ড. আব্দুল্লাহ আল নাসের এর সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন ঢাকা ওয়াসার চেয়ারম্যান ড. প্রফেসর হাবিবুর রহমান, ড. মোহাম্মদ আবদুল ওয়াজেদ, ড. প্রফেসর একরামুল হক, রংপুর বিভাগ সাংবাদিক সমিতি ঢাকা এর সভাপতি মহসিনুল করিম ও জায়েদ বিন নাসের।
সভায় বক্তাগণ বলেন, রংপুর বিভাগ সমিতি, ঢাকা এর কার্যক্রম রংপুর বিভাগের সামগ্রিক উন্নয়ন, অগ্রগতি ও সমৃদ্ধি আরও বেগবান করবে।
সভাপতির ভাষণে ড. আব্দুল্লাহ আল নাসের বলেন, রংপুর বিভাগকে কৃষি, শিল্প, শিক্ষা, সংস্কৃতি ও পর্যটন উন্নয়নের কেন্দ্র বিন্দুতে পরিণত করাই আমাদের স্বপ্ন। তিনি বলেন, রংপুর বিভাগ দেশের শস্য ভান্ডার হিসেবে পরিচিত এবং খনিজ স¤পদে সমৃদ্ধ। সম্ভাবনাময় এ জনগোষ্ঠীর উন্নয়নের জন্য তথা দেশের সুষম উন্নয়ন হলে দেশের সার্বিক উন্নয়নের ধারা আরও বেগবান হবে। তিনি রংপুর বিভাগ উন্নয়নে রংপুর বিভাগ সমিতির দাবীসমূহ পূরণে প্রধান মন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রংপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ