Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কিউবায় বিমান বিধ্বস্ত হয়ে শতাধিক নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মে, ২০১৮, ৭:৪৪ এএম | আপডেট : ৪:০২ পিএম, ১৯ মে, ২০১৮

কিউবার রাজধানীতে ১০৪ জন যাত্রী নিয়ে অভ্যন্তরীণ রুটের একটি বিমান শুক্রবার বিধ্বস্ত হয়েছে। ফ্লাইটটি রাজধানী হাভানা থেকে দেশটির পূর্বাঞ্চল ওলগিনে যাচ্ছিল। রানওয়ে থেকে উড্ডয়নের পরপরই উড়োজাহাজটি বিধ্বস্ত হয় এবং বিস্ফোরণ ঘটে। এ ঘটনায় দেশটির প্রেসিডেন্ট মিগেল দিয়াস-কানেল বহু হতাহতের আশঙ্কা প্রকাশ করেছেন। ইতোমধ্যে শতাধিক নিহতের খবর জানিয়েছে বিবিসি।

সংবাদ সংস্থা বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির রাষ্ট্রায়ত্ত বিমান পরিবহন সংস্থা কিউবানা ডি এভিয়েশন এর বোয়িং ৭৩৭ উড়োজাহাজ হাভানার হোসে মার্তি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়নের পরপরই বিধ্বস্ত হয়। এ সময় সেখানে বিস্ফোরণ ঘটে। কিউবান কমিউনিস্ট পার্টি পরিচালিত সংবাদপত্র- গ্রানমা জানিয়েছে, দুর্ঘটনায় তিনজন ব্যক্তিকে জীবিত উদ্ধার করা হয়েছে। তবে তাদের অবস্থা খুবই সংকটজনক।

এ দুর্ঘটনায় হতাহতের কোনো তথ্য এখনও পাওয়া যায়নি। ঘটনার পরপরই বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা বন্ধ করে দেয়া হয়েছে। দুর্ঘটনার পর কিছু উদ্ধারকর্মী ও অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে পৌঁছেছে।

স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, ওই ফ্লাইটে ১০৪ জন যাত্রী ও নয়জন বিদেশি ক্রু রয়েছেন। দুর্ঘটনার পরপর কালো ধোঁয়ায় ছেয়ে যায় জায়গাটি।

এদিকে গত মাসে দেশটির প্রেসিডেন্টের দায়িত্ব নেয়া মিগেল দিয়াস-কানেল ঘটনাস্থলে গেছেন। তিনি এ ঘটনায় বহু হতাহতের আশঙ্কা প্রকাশ করেছেন। দুর্ঘটনা কবলিত বোয়িং ৭৩৭-৪০০ উড়োজাহাজটি ২৬ বছরের পুরনো। এটি মেক্সিক্যান একটি কোম্পানি থেকে ইজারা নিয়ে চালাতো রাষ্ট্রীয় প্রতিষ্ঠানটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিমান বিধ্বস্ত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ