Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

আফগানিস্তানে স্টেডিয়ামে বোমা হামলায় নিহত ১০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মে, ২০১৮, ১১:১৮ এএম | আপডেট : ১:১৯ পিএম, ১৯ মে, ২০১৮

আফগানিস্তানের একটি স্টেডিয়ামে বোমা হামলায় অন্তত ১০ জন নিহত হয়েছে। শুক্রবার গভীর রাতে দেশটির জালালাবাদে এই সিরিজ বোমা হামলা করা হয়। এতে আরো অর্ধশত লোক আহত হয়েছে। প্রাদেশিক কাউন্সিলর সোহরাব কাদেরি এ কথা জানান।

কাদেরি জানান, রমজান উপলক্ষে জালালাবাদের পশ্চিমাঞ্চলে অবস্থিত স্টেডিয়ামটিতে ক্রিকেট ম্যাচের আয়োজন করা হয়। এ ঘটনায় উগ্রবাদীরা ক্ষিপ্ত হয়ে হামলা করেছে বলে মনে করা হচ্ছে।

তিনি বলেন, হামলাকারীরা স্টেডিয়ামটিতে প্রথমে রকেট লাঞ্চারের মাধ্যমে পরপর দুটি বোমা ছোড়ে। এতে ঘটনাস্থলেই ৬ জনের প্রাণহানি ঘটে। আহত হন বেশ কয়েকজন। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

নঙ্গরহার প্রাদেশিক কাউন্সিলের প্রধান আহমদ আলী হযরত বিস্ফোরণে ১২ জন নিহত হওয়ার খবর জানিয়েছেন। আতাউল্লাহ খোগিয়ানি নামে এক প্রত্যক্ষদর্শী জানান, স্টেডিয়ামে পরপর তিনটি বোমার বিস্ফোরণ ঘটে। এতে ঘটনাস্থলেই ৮ জন নিহত হন। আহত হন অন্তত ৪৩ জন।

সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত এই হামলার দায় স্বীকার করেনি কেউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বোমা হামলায় নিহত


আরও
আরও পড়ুন