Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাইকে সেহরির জন্য ডাকায় ঘুমে ব্যাঘাত, ইমামকে পেটাল যুবক

বুড়িচং (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ মে, ২০১৮, ১২:৫৯ পিএম

কুমিল্লার বুড়িচং উপজেলার সাদকপুর নোয়াপাড়া এলাকায় ভোররাতে মসজিদের মাইকে সেহেরি খাওয়ার জন্য ডাকায় ওই মসজিদের ইমামকে পিটিয়ে আহত করেছে মোশারফ নামে এক যুবক। এ ঘটনায় এলাকার মুসল্লিদের মাঝে উত্তেজনা বিরাজ করছে।

স্থানীয় মুসুল্লিরা জানায়, জেলার বুড়িচং উপজেলার পীরযাত্রাপুর ইউনিয়নের সাদকপুর নোয়াপাড়া কেন্দ্রীয় জামে মসজিদের সহকারী ইমাম মোহাম্মদ মাসুম (২৮) শুক্রবার ভোররাতে প্রথম রোজায় সেহেরি খাওয়ার জন্য মাইকে মুসল্লিদের ডাকাডাকি করেন।

পরে তিনি যখন সেহেরি খাওয়ার জন্য প্রস্তুতি নেন, তখন মসজিদের পূর্ব পার্শ্বের বাড়ির আবদুল বারেকের ছেলে মোশারফ হোসেন (৩০) ইমামের উপর অতর্কিত হামলা চালান। এসময় ইমামের আর্তচিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে তাকে উদ্ধার করে।

ওই মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মো. নূরুল ইসলাম জানান, গত ৬/৭ মাস আগে সহকারী ইমাম হিসেবে মোহাম্মদ মাসুমকে নিয়োগ দেয়া হয়। তিনি মসজিদে থেকে মুসল্লিদের পাঁচ ওয়াক্ত নামাজে ইমামতি করেন।

তিনি বলেন, পবিত্র রমজান মাসে সেহেরির সময় মাইকে ডেকে মুসল্লিদের জাগিয়ে দেয়ার জন্য ইমামকে বলা হয়েছিল। শুক্রবার ভোররাতে ইমাম সাহেব ঘুম থেকে উঠার জন্য মুসল্লিদের মাইকে ডাকতে থাকেন।

এসময় মসজিদের পাশের বাড়ির মোশারফ নামে এক যুবকের ঘুমে ব্যাঘাত ঘটায় সে ইমামকে মারধর করেন বলে জানান মসজিদ পরিচালনা কমিটির সভাপতি।



 

Show all comments
  • মো. সোহাগ মিয়া ১৯ মে, ২০১৮, ১:৪৪ পিএম says : 0
    এর কঠিন শাস্তি হওয়া উচিত। প্রশাসনের উচিত ওই সন্ত্রাসীকে আইনের আওতায় আনা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমাম

৬ মার্চ, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ