Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশাল থেকে ফিরতি যাত্রা বাতিল

মেঘনায় বরিশালগামী গ্রিনলাইন বাল্কহেড সংঘর্ষ

| প্রকাশের সময় : ২০ মে, ২০১৮, ১২:০০ এএম

বরিশাল ব্যুরো : ঢাকা থেকে তিশ যাত্রী নিয়ে বরিশালগামী যাত্রীবাহি ক্যটামেরন ‘এমভি গ্রীন লাইন-৩’ এর সাথে বালুবাহী একটি বাল্কহেডের মুখোমুখি সংঘর্ষে সেটি ডুবে গেছে। গত শুক্রবার দুপুরে চাঁদপুরের মতলব উপজেলার একলাসপুর সংলগ্ন মেঘনা নদীতে ঐ দূর্ঘটনা ঘটে। সংঘর্ষে গ্রীনলাইন-৩’এর সম্মুখভাগের বামপাশ ক্ষতিগ্রস্ত হওয়ায় যাত্রা বাতিল করে। পরে দুপুর ২টা নাগাদ একই কোম্পানীর অপর একটি ক্যটামেরন এ আটকেপড়া যাত্রীদের বরিশালে পাঠানো হয়। ফলে দুপুর দেড়টার পরিবর্তে সন্ধ্যা ৬টার দিকে যাত্রীরা বরিশালে পৌছে।
মাত্র ৮ দিন আগেই গত ১০ মে ঢাকা বন্দরের অদুরে বুড়িগঙ্গা নদীতে বিপরীত দিক থেকে আসা অপর একটি যাত্রীবাহী লঞ্চের সাথে মুখোমুখি সংঘর্ষে গ্রীনলাইন-২ নামের অপর একটি ক্যটামেরন ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। দূর্ঘটনার পরে ঢাকাÑবরিশালÑঢাকা নৌপথে ৫দিন ক্যাটামেরন সার্ভিস বন্ধ ছিল। পুনরায় দুর্ঘটনার কারনে বরিশাল থেকে শুক্রবার ঢাকার উদ্দেশ্যে গ্রীনলাইনের যাত্রা বাতিল করা হয়েছে।
গ্রীন লাইন-৩’র প্রধান মাস্টার নাসির হোসেন জানান, প্রবল বৃষ্টি এবং বাতাসের মধ্যে বেলা ১১টার দিকে চাঁদপুরের একলাসপুর সংলগ্ন মেঘনা নদী অতিক্রমকালে বিপরীতমুখী বালুবাহী একটি বলগেটের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। দুর্ঘটনাকবলিত গ্রীন লাইন-৩’র যাত্রী মোঃ আল-আমিন সাংবাদিকদের জানান, মুখোমুখি সংঘর্ষের পরপরই বালুবাহী বাল্কহেডটি ডুবে যায়। প্রচন্ড ধাক্কায় গ্রীনলাইনের যাত্রীরা আতংকিত হয়ে পড়েন। মোঃ আল-আমিন বলেন, সংঘর্ষের ঘটনায় গ্রীনলাইন-৩’র ৭/৮জন যাত্রী কমবেশি আহত হয়েছেন। মাস্টার নাসির হোসেন জানান, গ্রীনলাইন-৩’র বাম দিকের সম্মুখভাগ সামান্য ফেটে গেছে। এ অবস্থায় গ্রীন লাইন-৩ ওয়াটারবাসটি কাছাকাছি একটি চরে নিয়ে নোঙ্গর করে রাখা হয়। গ্রীন লাইন কোম্পানীর বরিশাল অফিস ইনচার্জ মোঃ শামসুল আরেফিন বলেন, একই কোম্পানীর এমভি গ্রীন লাইন-২ এসে দুপুর ২টার দিকে দুর্ঘটনাকবলিত এমভি গ্রীন লাইন-৩’র যাত্রীদের নিয়ে বরিশালের উদ্দেশ্যে রওয়ানা দেয়। চাঁদপুর নৌ-পুলিশের পুলিশ সুপার সুব্রত হালদার জানান, দুর্ঘটনার খবর পেয়ে চাঁদপুর নৌ-পুলিশের টহলদল তাৎক্ষনিকভাবে ঘটনাস্থলে যায়। তিনি জানান, ডুবে যাওয়া বাল্কহেডের স্টাফরা সাঁতরিয়ে তীরে উঠতে সক্ষম হয়েছে। গ্রীনলাইন-৩’র যাত্রীদেরও একই কোম্পানীর অপর জাহাজে নিরাপদে তুলে দেয়া হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ