Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫, ৮ মুহাররাম ১৪৪০ হিজরী‌

‘ইনকিলাব আলেম-ওলামা ও মুসলিম উম্মার খিদমতে কাজ করছে’

চট্টগ্রামে ইনকিলাবের আয়োজনে ইফতার মাহফিলে মিলনমেলা

| প্রকাশের সময় : ২০ মে, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : দৈনিক ইনকিলাব চট্টগ্রাম ব্যুরোর আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল গতকাল (শনিবার) নগরীর অভিজাত রীমা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হয়। সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরীসহ বিভিন্ন রাজনৈতিক দলের কেন্দ্রীয়, জেলা ও মহানগর নেতৃবৃন্দ, আলেম-ওলামা-মাশায়েখ, প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ এবং নগরীর বিশিষ্ট ব্যক্তিবর্গের অংশগ্রহণে ইফতার মাহফিল প্রাণবন্ত মিলনমেলায় পরিণত হয়। দৈনিক ইনকিলাব সম্পাদক আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীন এর পক্ষে আগত অতিথিদের স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন দৈনিক ইনকিলাবের ক্রীড়া সম্পাদক ও ব্যুরো সমূহের উপদেষ্টা বিশিষ্ট সাংবাদিক রেজাউর রহমান সোহাগ। দৈনিক ইনকিলাবের বিশেষ সংবাদদাতা ও চট্টগ্রাম ব্যুরো প্রধান শফিউল আলমের সভাপতিত্বে দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের চট্টগ্রাম মহানগরীর সাধারণ সম্পাদক ও ছিপাতলী জামেয়া গাউছিয়া মূঈনীয়া কামিল (এম এ) মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আবুল ফরাহ মুহাম্মদ ফরিদ উদ্দীন। মোনাজাতে দেশ ও জনগণের বলিষ্ঠ কণ্ঠস্বর দৈনিক ইনকিলাবের উত্তরোত্তর উন্নতি সমৃদ্ধি এবং ইনকিলাব, বাংলাদেশ জমিয়াতুল মোদারের্ছীন ও মসজিদে গাউসুল আজমের প্রতিষ্ঠাতা সাবেক মন্ত্রী প্রখ্যাত ইসলামী চিন্তাবিদ মরহুম মাওলানা এম এ মান্নান (রহঃ) ও তাঁর সহধর্মিনী হোসনে আরা বেগমের রূহের মাগফিরাত কামনা করা হয়।
রেজাউর রহমান সোহাগ অতিথিদের স্বাগত জানিয়ে বলেন, দৈনিক ইনকিলাবের এ অগ্রযাত্রায় চট্টগ্রাম ব্যুরো এবং চট্টগ্রামের মানুষের যথেষ্ট অবদান রয়েছে। আগামী দিনেও দৈনিক ইনকিলাবের প্রতি এ অঞ্চলের মানুষের ভালোবাসা প্রত্যাশা করেন তিনি। রেজাউর রহমান সোহাগ দৈনিক ইনকিলাবের স্বপ্নদ্রষ্টা ও প্রতিষ্ঠাতা মরহুম মাওলানা এম এ মান্নান (রহঃ) এর স্মৃতিচারণ করে বলেন, ইনকিলাব প্রতিষ্ঠার মধ্যদিয়ে তিনি এ দেশ এবং আলেম-ওলামা ও মুসলমানদের খেদমত করে গেছেন। তার সুযোগ্য পুত্র দৈনিক ইনকিলাব সম্পাদক আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীনের বলিষ্ঠ নেতৃত্বে ইনকিলাবের পথচলা অব্যাহত আছে। তিনি সবার কাছে মরহুম মাওলানা এম এ মান্নান ও তাঁর সহধর্মিনী মরহুমা হোসনে আরা বেগমের মাগফিরাত কামনায় সবার কাছে দোয়া চান। একই সাথে তিনি ইনকিলাব সম্পাদক আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীন ও ইনকিলাব পরিবারের সকলের সমৃদ্ধি কামনায় বিশেষ দোয়া প্রত্যাশা করেন।
ইফতার মাহফিলে রাজনৈতিক দলের নেতাদের মধ্যে আরও উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, সহ-সভাপতি ও পটিয়া উপজেলার সাবেক চেয়ারম্যান মোহাম্মদ ইদ্রিস মিয়া, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সোলায়মান আলম শেঠ, লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপির চট্টগ্রাম দক্ষিণ জেলা সভাপতি ও সাবেক পিপি এডভোকেট কফিল উদ্দিন চৌধুরী, ইসলামী ফ্রন্টের মহাসচিব এম এ মতিন, ইসলামিক ফ্রন্টের মহানগর সভাপতি এ এইচ এম মুজিবুল হক শুক্কুর, ইসলামী ফ্রন্ট নেতা মাসুদ করিম চৌধুরী, জাতীয় গণতান্ত্রিক পার্টি জাগপার সহ-সভাপতি ও মহানগর সভাপতি আবু মোজাফফর মোঃ আনাছ, এনায়েত বাজার ওয়ার্ডের কাউন্সিলর মোঃ সলিম উল্লাহ বাচ্চু, বিএনপি নেতা ইয়াছিন চৌধুরী লিটন, কামরুল ইসলাম উপস্থিত ছিলেন।
প্রশাসনের শীর্ষ কর্মকর্তাদের মধ্যে ছিলেন চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (প্রশাসন) এ এস এম রোকন উদ্দীন, চট্টগ্রামের সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী, চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালের নিউরোসার্জারি বিভাগের প্রধান প্রফেসর ড. এস এম নোমান খালেদ চৌধুরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিশিষ্ট অর্থনীতিবিদ প্রফেসর ড. আবুল কালাম আযাদ, সাদার্ন ইউনিভার্সিটির প্রো-ভিসি অধ্যাপক এম আলী আশরাফ, ৯ম আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক (পুলিশ সুপার) মাহবুবুর রশীদ, পুলিশ সুপার প্রতিনিধি সহকারী পুলিশ সুপার আবুল কালাম চৌধুরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক, কর্ণফুলী ও হালদা বিশেষজ্ঞ অধ্যাপক ড. মনজুরুল কিবরিয়া, বিশেষজ্ঞ চিকিৎসক ডা. মোঃ আবুল কালাম, শিশু বিশেষজ্ঞ ও আন্তর্জাতিক ডেন্টাল কলেজের প্রিন্সিপাল প্রফেসর ডা. মুসলিম উদ্দীন সবুজ, ইস্টার্ন রিফাইনারী লিমিটেডের ম্যানেজার (পিআর) জান্নাতুল ফেরদৌস, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা মোঃ আবদুর রহিম।
ব্যবসায়ী নেতাদের মধ্যে ছিলেন চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম, ইস্পাহানী গ্রæপের জেনারেল ম্যানেজার মিনহাজ উদ্দিন আহমেদ, বিশিষ্ট ব্যবসায়ী ও কলামিস্ট খোরশেদ আলম দুলাল, আল-আরাফাহ ইসলামী ব্যাংক আগ্রাবাদ শাখার ভাইস প্রেসিডেন্ট জালাল আহমেদ, বিশিষ্ট ব্যবসায়ী ও যুক্তরাষ্ট্র প্রবাসী মোহাম্মদ আল জোবায়ের, বিশিষ্ট ব্যবসায়ী সমাজসেবী শাহনেওয়াজ আহমেদ, মোরশেদ আহমেদ, বিশিষ্ট সমাজসেবক ইউসুফ জাফর চৌধুী, প্রবীন শিক্ষাবিদ আহমদ সাবের, মুক্তিযোদ্ধা অধ্যাপক শওকত হোসেন, চট্টগ্রাম ডেকোরেটার্স সমিতির সভাপতি হাজী সাহাব উদ্দিন, কামরুল হাসান মামুন, ইসমাইল মনু, বিজিএমইএ-এর অতিরিক্ত সেক্রেটারী আবদুল আজিজ চৌধুরী, সিজেকেএসএর যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম।
আলেম-মাশায়েখ ও জমিয়াতুল মোদারের্ছীন নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন জমিয়াতুল মোদারের্ছীন চট্টগ্রাম জেলা সভাপতি প্রিন্সিপাল মোখতার আহমদ, জমিয়াতুল মোদারের্ছীনের সাবেক সাংঠনিক সম্পাদক ও চট্টগ্রাম নেছারিয়া মাদরাসার সাবেক অধ্যক্ষ আল্লামা সাখাওয়াত হোসাইন, আল আমিন হাশেমী দরবারের সাজ্জাদানশীন কাজী ছাদেকুর রহমান হাশেমী, হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, কাগতিয়া দরবারের প্রতিনিধি অধ্যক্ষ মোহম্মদ ইসমাইল, সৈয়দ জিয়াউল হক মাইজভাÐারী ট্রাস্টের সচিব ও চট্টগ্রাম বন্দরের সাবেক সচিব এ এম এম এ মোমিন, আনজুমানে রজভীয়া নূরিয়া চট্টগ্রামের সচিব মাস্টার মোঃ আবুল হোসাইন, মাওলানা শিব্বির আহমদ ওসমানী, আনজুমানে মঈনীয়া মাইজভাÐারীয়ার কেন্দ্রীয় সহ-প্রচার সম্পাদক শাহ মোঃ ইব্রাহিম মিয়া, হাশেমীয়া দরবারের প্রতিনিধি আল্লামা ফোরকান হাশেমী, চট্টগ্রাম মেডিকেল কলেজ কেন্দ্রীয় জামে মসজিদের সাবেক খতিব মুফতি মাওলানা এ কে এম ফারুক ছিদ্দিকী, এনায়েত বাজার শাহী জামে মসজিদের খতিব মাওলানা মীর মোহাম্মদ রাশেদুল আলম।
পেশাজীবীদের মধ্যে উপস্থিত ছিলেন দ্যা পিপলস ভিউ সম্পাদক ওসমান গণি মনসুর, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, সাধারণ সম্পাদক এডভোকেট নাজিম উদ্দিন চৌধুরী, মানবাধিকার নেতা এডভোকেট জিয়া হাবীব আহসান, এডভোকেট সৈয়দ আনোয়ার হোসেন, চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি ও দৈনিক পূর্বকোণের বার্তা সম্পাদক কলিম সরওয়ার, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহ-সভাপতি শহীদ-উল আলম, প্রথম আলোর সহযোগী সম্পাদক কবি বিশ্বজিৎ চৌধুরী, দৈনিক আজাদীর সহযোগী সম্পাদক ও বাংলা একাডেমী পুরস্কারপ্রাপ্ত কবি রাশেদ রউফ, জনকণ্ঠের ডেপুটি এডিটর মোয়াজ্জেমুল হক, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সহ-সভাপতি ও আমার দেশের ব্যুরো প্রধান জাহিদুল করিম কচি, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি নাজিম উদ্দীন শ্যামল, সাবেক সভাপতি অঞ্জন কুমার সেন ও রিয়াজ হায়দার চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক নির্মল চন্দ্র দাশ, চট্টগ্রাম সাংবাদিক হাউজিং সোসাইটির চেয়ারম্যান স্বপন কুমার মল্লিক, সাবেক চেয়ারম্যান মঈন উদ্দিন কাদেরী শওকত, দৈনিক আজাদীর সিনিয়র সাংবাদিক প্রেস ক্লাবের সাবেক সহ-সভাপতি মোঃ খোরশেদ আলম, চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ শাহনেওয়াজ, সাবেক সাধারণ সম্পাদক কাশেম মাহমুদ, চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক সমবায় সমিতির সাধারণ সম্পাদক দৈনিক ইত্তেফাকের ব্যুরো প্রধান সালাউদ্দিন মোঃ রেজা, কবি নাট্যকার অভিক ওসমান, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি কাজী আবুল মনসুর, সহ-সভাপতি মঞ্জুর কাদের মঞ্জু, যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ, অর্থ সম্পাদক দেবদুলাল ভৌমিক, ক্রীড়া সম্পাদক নজরুল ইসলাম, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক রোকসারুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মিন্টু চৌধুরী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক সবুর শুভ, সাংগঠনিক সম্পাদক ইফতেখারুল ইসলাম, নির্বাহী সদস্য উত্তর সেন গুপ্ত, সমকালের ব্যুরো প্রধান সরোয়ার সুমন, সিনিয়র সাংবাদিক ড. সৈয়দ আবদুল ওয়াজেদ, ক্রীড়া লেখক সমিতির সাবেক সাধারণ সম্পাদক আবু জাফর মোঃ হায়দার, অধ্যাপক মাহফুজুল হক, অধ্যক্ষ হামিদ হোসাইন, নিউজপেপার এমপ্লয়ীজ এসোসিয়েশন নিউজের সভাপতি জসিম উদ্দিন।
সংবাদপত্র এজেন্ট ও হকার্স সমিতির নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন হকার্স ইউনিয়নের সভাপতি নুরুর রহমান, সাধারণ সম্পাদক হেফাজতের রহমান, হকার্স সমবায় সমিতির সভাপতি মোঃ ইউসুফ আলী, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম লিটন, হকার্স সমিতির ম্যানেজার আমির হোসেন, ডাইরেক্টর আবদুল কাইয়ুম মিলন, আবু তাহের। এছাড়া দৈনিক ইনকিলাব চট্টগ্রাম ব্যুরোর সিনিয়র রিপোর্টার রফিকুল ইসলাম সেলিম, স্পোটর্স রিপোর্টার তাপস বড়–য়া রুমু, স্টাফ রিপোর্টার আইয়ুব আলী, ম্যানেজার (বিজ্ঞাপন) ও মাহফিল বাস্তবায়ন কমিটির আহŸায়ক আনোয়ার সাদাত মুরাদ, ফটো সাংবাদিক মনিরুদ্দীন হাসান ও উপজেলা ও বিশ্ববিদ্যালয় সংবাদদাতাগণ উপস্থিত ছিলেন।

 



 

Show all comments
  • আরমান ২০ মে, ২০১৮, ৩:০৭ এএম says : 0
    দৈনিক ইনকিলাবের প্রতি রইলো অনেক অনেক শুভ কামনা
    Total Reply(0) Reply
  • বাবুল ২০ মে, ২০১৮, ৩:০৭ এএম says : 0
    মাওলানা এম.এ আব্দুল মান্নান (রঃ) ও তার সহধর্মিণী হোসনে আরা বেগমের রুহের মাগফিরাত কামনা করছি
    Total Reply(0) Reply
  • আবু নোমান ২০ মে, ২০১৮, ৩:০৭ এএম says : 0
    জন্মলগ্ন থেকে দৈনিক ইনকিলাব দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ও ইসলামী আকিদা বিশ্বাসের ব্যাপারে আপোষহীন ভূমিকা পালন করে আসছে।
    Total Reply(0) Reply
  • ইমতিয়াজ আলী ২০ মে, ২০১৮, ৩:০৮ এএম says : 0
    ইনকিলাব দেশের মানুষের কাছে জনপ্রিয় এবং ইসলামী জনতার কাছে মূখপত্র হিসেবে বিবেচিত হয়ে আসছে।
    Total Reply(0) Reply
  • তারেক মাহমুদ ২০ মে, ২০১৮, ৩:০৮ এএম says : 0
    ইনকিলাব কারো পক্ষের বা বিপক্ষের নয় ‘ইনকিলাব শুধুমাত্র দেশ ও জনগণের পক্ষে’ কথা বলে যাচ্ছে। তাই ইনকিলাব এখনো দেশের মানুষের কাছে জনপ্রিয়।
    Total Reply(0) Reply
  • ফজলুল হক ২০ মে, ২০১৮, ৩:০৯ এএম says : 0
    মাওলানা এম. এ. মান্নান (রহঃ) যেভাবে এ দেশের ইসলাম, মুসলমান ও মাদ্রাসা শিক্ষার জন্য কাজ করে গেছেন ঠিক একইভাবে তার সুযোগ্য সন্তান এ এম এম বাহাউদ্দীন সাহেবেও কাজ করছেন। এজন্য আল্লাহর কাছে দোয়া করি, এই পরিবার ও তাদের সকল কর্মকাণ্ডের প্রতি তিনি যেন রহমত ও বরকত দান করেন।
    Total Reply(0) Reply
  • কাসেম ২০ মে, ২০১৮, ৩:০৯ এএম says : 0
    দৈনিক ইনকিলাব এখনো দেশ-জনতার মূখপত্র। জন্মলগ্ন থেকে দৈনিক ইনকিলাব দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ও ইসলামী আকিদা বিশ্বাসের ব্যাপারে আপোষহীন ভূমিকা পালন করে আসছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ