Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাশিয়ায় চার্চে হামলায় নিহত ৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ মে, ২০১৮, ১২:০১ পিএম

রাশিয়ায় একটি অর্থোডক্স চার্চে বন্দুকধারীদের হামলায় অন্তত তিনজন নিহত হয়েছে। এর মধ্যে দুই পুলিশ কর্মকর্তা এবং একজন প্রার্থনাকারী। পরে নিরাপত্তা বাহিনীর গুলিতে হামলায় অংশ নেওয়া চারজন নিহত হয়েছে। শনিবার মুসলিম সংখ্যাগরিষ্ঠ অঞ্চল চেচনিয়ায় এ ঘটনা ঘটে। দেশটির তাস সংবাদ সংস্থার এক প্রতিবেদনে বলা হয়েছে, তদন্ত কমিটি বিষয়টি খতিয়ে দেখছে। কমিটি বলেছে, হামলায় চারজন অংশ নেয়, যাদের কাছে বন্দুক ও ছুরি ছিল।

তবে চেচনিয়া পুলিশের বরাত দিয়ে রাশিয়ার অপর গণমাধ্যম ইন্টারফ্যাক্স বলেছে, বন্দুকধারীদের কাছে কুঠার ও ককটেল ছিল।

রাশিয়া সমর্থিত চেচনিয়ার নেতা রমজান কাদিরভ বলেছেন, প্রদেশ রাজধানী গ্রোজনির আরচেঞ্জেল মাইকেল চার্চে ঢুকে বন্দুকধারীরা লোকজনকে জিম্মি করতে চেয়েছিল। নিরাপত্তা বাহিনীর অভিযানে সব হামলাকারী নিহত হয়েছে বলেও জানান তিনি।

চার্চের ফাদার সার্গি রাষ্ট্রীয় সংবাদ সংস্থা রিয়া নভোস্তিকে বলেন, বাইরে গুলির শব্দ শোনার সাথে সাথে চার্চের দরজা বন্ধ করে দেওয়া হয়। তবে বন্দুকধারীরা দরজা ভেঙ্গে ভেতরে প্রবেশের চেষ্টা করেও ব্যর্থ হয়।

প্রসঙ্গত, চেচনিয়ায় এমন সময় এ ধরনের হামলার ঘটনা ঘটল যখন আর কিছু দিন দেশটিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশ্ব ফুটবলের আসর। যদিও চেচনিয়ায় কোনো ম্যাচ অনুষ্ঠিত হবে না তারপরও এ ঘটনা নিরাপত্তা বাহিনীকে ভাবিয়ে তুলেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ