Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

তিন মামলায় খালেদা জিয়ার জামিন চেয়ে আবেদন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মে, ২০১৮, ১:০৫ পিএম | আপডেট : ৪:০৮ পিএম, ২০ মে, ২০১৮

কুমিল্লার দুই মামলা ও নড়াইলের এক মামলায় জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। আদালতের অনুমতি নিয়ে পৃথক এ তিন মামলায় আবেদন দাখিল করা হয় বলে জানিয়েছে খালেদা জিয়ার আইনজীবীরা।

বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি জে বি এম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে আবেদন তিনটি শুনানির জন্য কাল কার্যতালিকায় আসতে পারে।

বাস পুড়িয়ে মানুষ হত্যার চেষ্টা ও বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে কুমিল্লায় দুটি মামলা ও মানহানির অভিযোগে নড়াইলে মানহানির মামলাটি করা হয়।

খালেদা জিয়ার আইনজীবী এম বদরুদ্দোজা বাদল বলেন, কুমিল্লার দুই মামলায় ৭ জুন জামিন আবেদন শুনানির দিন। এ মামলায় শুনানির দিন এগিয়ে আনার জন্য আবেদন করা হলে তা খারিজ হয়। এর বিরুদ্ধে জামিন চেয়ে হাইকোর্টের অনুমিত নিয়ে দুটি আবেদন দাখিল করা হয়েছে। আর মানহানির অভিযোগে নড়াইলের মামলায় ম্যাজিস্ট্রেট আদালতে জামিন আবেদন নামঞ্জুর হয়েছে। এর বিরুদ্ধে ফৌজদারি কার্যবিধির ৪৯৮ ধারায় জামিন আবেদন করা হয়েছে। আগামীকাল মামলা তিনটি হাইকোর্টের ওই বেঞ্চে কার্যতালিকায় থাকবে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছর সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ডাদেশ দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫। বয়স ও সামাজিক মর্যাদার কথা বিবেচনা করে আদালত তাকে এই দণ্ডাদেশ দেন। এরপর থেকে খালেদা জিয়া নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ