Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঠাকুরগাঁওয়ে রাস্তার কাজে অনিয়মের অভিযোগ, ব্যবস্থা না নেয়ায় ক্ষুব্ধ এলাকাবাসী

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ মে, ২০১৮, ১২:০০ এএম

ঠাকুরগাঁওয়ে নতুন পাকাঁ রাস্তা নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। ঠিকাদারি প্রতিষ্ঠান ও এলজিইডি কর্মকর্তার যোগসাজসে নিম্নমানের মালামাল দিয়ে রাস্তা নির্মাণের কাজ চলমান রেখেছে বলে অভিযোগ স্থানীয়দের। আর স্থানীয়রা এ বিষয়ে প্রতিবাদ করলেও কোন ব্যবস্থা নেয়নি এলজিইডি কর্তৃপক্ষ।
সদর উপজেলা এলজিইডি’র তথ্য মতে, বাংলাদেশ সরকারের অর্থায়নে প্রায় ১ কোটি ৪০ লাখ টাকা ব্যায়ে ঠাকুরগাঁও সদর উপজেলার আকঁচা ইউনিয়নের ফারাবাড়ি সড়ক থেকে পুরাতন ঠাকুরগাঁও পর্যন্ত ২ কিলোমিটার পাঁকা রাস্তা নির্মাণ কাজ চলমান রয়েছে। যা শুরু হয়েছে ২০১৭ সালের জুলাই মাস থেকে। আর কাজ শেষ করার কথা রয়েছে আগামী জুলাই ২০১৮ সালে।
আর রাস্তা নির্মাণ কাজের মান নিয়ে স্থানীয়দের মুখে মুখে প্রশ্ন উঠলে এলাকা ঘুরে দেখা গেছে, ২ কিলোমিটারের মধ্যে প্রায় ১ কিলোমিটার রাস্তায় ১.২.৩ নং ইট ভেঙ্গে মিশ্রন করে নতুন রাস্তঅয় বেঝানো হয়েছে। আর বাকি কাচাঁ রাস্তাটুকু একইভাবে কাজ সম্পূর্ন করতে রাস্তার পার্শ্বে ইট ভেঙ্গে ফেলে রেখেছে ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন। রাস্তার কাজে অনিয়মের অভিযোগ তুলে স্থানীয়রা প্রতিবাদ করলে ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন হুমকি ধামকি দিয়ে আসছেন বলে অভিযোগ তাদের। পরে উপায় না পেয়ে ওই এলাকার অনেকে ইউপি চেয়ারম্যানের নিকট বিষয়টি অভিযোগ করেন। তার পরও নিম্নমানের সামগ্রী দিয়েই কাজ করছে ঠিকাদারি প্রতিষ্ঠান। এ বিষয়ে যোগাযোগ করে ঠিকাদারি প্রতিষ্ঠানের কাউকে পাওয়া যায়নি।
এ বিষয়ে ইউপি চেয়ারম্যান সুব্রত কুমার বর্মন জানান, স্থানীয়রা আমার কাছে অভিযোগ করার পর আমি সদর উপজেলার ইঞ্জিনিয়ার নুরুজ্জামান সরদারকে বিষয়টি জানানোর পরও অজ্ঞাত কারনে তিনি কোন ব্যবস্থা নেন নি। আমি আশা করবো সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ঘটনাস্থল পরিদর্শন করে ব্যবস্থা নিবেন। অন্যথায় সরকারের টাকা ভাগাভাগি হবে।
ঠাকুরগাঁও সদর উপজেলা ইঞ্জিনিয়ার নুরুজ্জামান সরদারের সাথে ফোনে যোগাযোগ করা হলে ঠিকাদারি প্রতিষ্ঠানের সাফাই গেয়ে কাজ পরিদর্শন করা হবে এবং ব্যাস্ত আছি বলে ফোন কেটে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ