Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সংক্ষিপ্ত বিশ্ব সংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০১৮, ১২:০০ এএম

গো-হত্যার অভিযোগে মুসলিম যুবককে পিটিয়ে হত্যা
ইনকিলাব ডেস্ক :
মধ্যপ্রদেশের সাতনা জেলায় গো-হত্যার অভিযোগে মুসলিম যুবককে পিটিয়ে হত্যা করেছে গ্রামবাসী। বুধবার রাতে একদল লোককে আটক করা হয় যাদের হাতে লাঠি এবং পাথর দেখে গ্রামবাসী সন্দেহ করে যে তারা গো-হত্যা করেছে। তাই গ্রামবাসী ওই লোকদের ওপর চড়াও হয়ে তাদের মারধর করে। এতে ঘটনাস্থলেই রিয়াজ (৪৫) নামের একজনের মৃত্যু হয়। অপরদিকে, তার বন্ধু শাকিল (৩৩) গুরুতর আহত হয়েছে। এনডিটিভি।

ফ্রান্সে সন্দেহভাজন চেচেন গ্রেফতার
ইনকিলাব ডেস্ক :
সন্দেহজনক ও অস্বাভাবিক আচরণের কারণ দেখিয়ে শনিবার চেচেন বংশোদ্ভূত এক ব্যক্তিকে গ্রেফতার করেছে ফ্রান্সের পুলিশ। লোকটির সঙ্গে বৈদ্যুতিক সরঞ্জামাদি ছিল। পুলিশ একে বিস্ফোরক তৈরিতে ব্যবহৃত হতে পারে বলে ধারণা করছে। লোকটি অস্বাভাবিক আচরণ করায় এক ব্যক্তি পুলিশে খবর দিলে তাকে দক্ষিণাঞ্চলীয় মারসিলেস নগরীর প্রধান রেলস্টেশন থেকে আটক করা হয়। এএফপি।

চেচনিয়ায় চার্চে সন্ত্রাসী হামলায় নিহত ৭
ইনকিলাব ডেস্ক :
রুশ প্রজাতান্ত্রিক রাষ্ট্র চেচনিয়ার একটি চার্চে সন্ত্রাসী হামলায় পুলিশ ও বিদ্রোহীসহ অন্তত সাতজন নিহত হয়েছে। আহত হয়েছে আরও দু’জন পুলিশ। মুসলিম প্রধান চেচনিয়ার একটি অর্থোডক্স চার্চে শনিবার এ হামলা চালানো হয়। এ সময় চার্চের নিরাপত্তার দায়িত্বে থাকা দুই পুলিশ ও এক বেসামরিক নাগরিক নিহত হয়। পরে পুলিশের পাল্টা আক্রমণে চার বিদ্রোহী নিহত হয়। কর্মকর্তারা বলেছেন, রাজধানী গ্রোজনীর কেন্দ্রে অবস্থিত আর্চএঞ্জেল মাইকেল চার্চে ছুরি ও বন্দুক নিয়ে হামলা চালায় চার বিদ্রোহী। এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ