Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুস্তাফিজদের বিদায়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০১৮, ১২:০০ এএম

 সন্দিপ লামিচান ও অমিত মিশ্রর স্পিন বিষে শেষ হয়েছে মুস্তাফিজুর রহমানের দল মুম্বাই ইন্ডিয়ান্সের পাওয়ার প্লের স্বপ্ন। জিতলেই প্লে অফ নিশ্চিত, আইপিএলে লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে এমন হিসাবের সামনে দাঁড়িয়ে দিল্লি ডেয়ারডেভিলসের কাছে ১১ রানে হেরে বিদায় নিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই।
ফরোজ শাহ কোটলায় টস জিতে ৪ উইকেটে ১৭৪ রান করে আগেই প্লে অফ থেকে বিদায় নেয়া দিল্লি। ৪৪ বলে সর্বোচ্চ ৬৪ রান করেন ঋষব পন্ত। বিজয় শঙ্কর ৩০ বলে ৪৩ রানে অপরাজিত থাকেন। বাকিদেরও ছোট কিন্তু কার্যকরী অবদানে লড়াইয়ে পুঁজি পায় শ্রেয়াশ আয়ারের দল। দলে ফিরে ভালো অবদান রাখতে পারেননি মুমÍাফিজ। ৪ ওভারে ৩৪ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন কাটার মাস্টার।
জবাবে পাওয়ার প্লেতে ১ উইকেটে ৫৭ রান তুললেও বল হাতে লামিচান ও মিশ্রর আবির্ভাবে পাল্টে যায় ম্যাচের চিত্র। দুই লেগ স্পিনারের সামনে দাঁড়তেই পারেননি সূর্য্যকুমার যাদব, ইশান কিশান, কিরন পোলার্ড, ইশান্ত শর্মা, কুনাল পান্ডিয়ারা। ৩১ বলে সর্বোচ্চ ৪৮ রান করেন ইভিন লুইস। পরে কিছুটা লড়তে দেখা যায় হার্দিক পান্ডিয়া (১৭ বলে ২৭) ও বেন কাটিংকে (২০ বলে ৩৭)। কিন্তু জয়ের জন্য তা যথেষ্ঠ ছিল না। শীর্ষ ৬ উইকেট সমান ভাগে ভাগ করে নেন মিশ্র ও নেপালের তরুণ তারকা লামিচান। সমান সংখ্যক উইকেট নেন হার্শাল প্যাটেলও। ৩ বল বাকি থাকতে ১৬৩ রানে গুটিয়ে যায় মুম্বাই।
আগেই প্লে অফ নিশ্চিত করে হায়দরাবাদ, চেন্নাই ও কলকাতা। গতকাল চেন্নাইকে কমপক্ষে ৫৩ রানে হারিয়ে চতুর্থ ও শেষ দল হিসেবে তাদের সঙ্গী হওয়ার সুযোগ ছিল পাঞ্জাবের। কিন্তু ৪ ওভারে রাহুল, গেইল ও ফিঞ্চকে হারিয়ে কাজটা কঠিন করে তোলে প্রীতি জিনতার দল। তারা হারলে প্লে অফে উঠে যাবে রাজস্থান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুস্তাফিজ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ