Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জেনেভায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার ৭১তম সম্মেলন শুরু আজ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০১৮, ৯:৫৮ এএম

সুইজারল্যান্ডের জেনেভায় আজ (২১ মে, সোমবার) শুরু হচ্ছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার ৭১তম সম্মেলন। জাতিসংঘ ভবনের সম্মেলন হলে বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক ড. তেদ্রোস আধানম গেব্রিয়েসাস এ সম্মেলনের উদ্বোধন করবেন।

সম্মেলনে অংশ নিতে বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশের স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিমের নেতৃত্বে একটি দল জেনেভায় পৌঁছেছেন।

প্রতিনিধি দলের অন্যান্য সদস্যরা হলেন- স্বাস্থ্য সেবা বিভাগের সচিব সিরাজুল হক খান, বাংলাদেশে চিকিৎসা গবেষণা পরিষদের চেয়ারম্যান ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, অতিরিক্ত সচিব হাবিবুর রহমান, বাংলাদেশ ব্রেস্টফিডিং ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. এসকে রায়, বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের চেয়াম্যান ডা. দিলীপ রায়।

সভায় বিশ্বে অসংক্রমিতরোগ প্রতিরোধ সচেতনতা সৃষ্টি, সার্বজনীন স্বাস্থ্য সুরক্ষা কার্যক্রম নিয়ে আলোচনা করা হবে। বাংলাদেশের পক্ষে মোহাম্মদ নাসিম এসব বিষয়ে দেশের পরিস্থিতি ও অগ্রগতি সম্পর্কে অবহিত করবেন।

আগামী ২৬ মে এ সম্মেলন শেষ হবে। এরপর আরও দুইদিন চলবে বিশ্ব স্বাস্থ্য সংস্থার কার্য নির্বাহী কমিটির সভা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

২৪ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ