Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভেনিজুয়েলার নির্বাচনে আবারও মাদুরো বিজয়ী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০১৮, ১২:২২ পিএম
ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো রোববারের নির্বাচনে নিজেকে বিজয়ী ঘোষণা করেছেন। দেশটির বিরোধীরা এ নির্বাচনকে অবৈধ আখ্যায়িত করে বর্জন করেছেন।
 
অর্থনৈতিকভাবে বিপর্যয়ের মধ্যে থাকা দেশটিতে মাত্র ৪৬ শতাংশ ভোটার নির্বাচনে অংশ নেন। নির্বাচনে বিজয়ের ফলে আগামী ২০২৫ পর্যন্ত দেশটি শাসন করবেন তিনি।
 
নির্বাচনের ফল ঘোষণার আগে তার প্রধান প্রতিদ্বন্দ্বী হ্যানরি ফ্যালকন সংবাদ সম্মেলনে বলেন, আমরা এ নির্বাচনী প্রক্রিয়াকে বৈধ বলে স্বীকৃতি দিইনি। আমাদের ক্ষেত্রে এখানে কোনো নির্বাচন হয়নি। ভেনিজুয়েলায় আমাদের নতুন নির্বাচনের আয়োজন করতে হবে।
 
রাজধানী কারাকাসে মিরাফ্লোরস প্রাসাদের বাইরে কয়েক হাজার উৎসাহী সমর্থকের সামনে বক্তৃতা দেয়ার সময় মাদুরো তার নতুন ছয় বছরের মেয়াদকে ঐতিহাসিক রেকর্ড বলে আখ্যায়িত করেন।
 
তিনি বলেন, এর আগে প্রেসিডেন্ট পদে কেউ ৬৪ শতাংশ ভোট পায়নি। আমরা আবার জয়ী হয়েছি। আমরা ফের সফল হয়েছি। আমরা ইতিহাসের সেই শক্তি, যারা ক্রমাগত বিজয়ী হয়ে আসছি।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদুরো
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ