Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

টেক্সাসে বন্দুক হামলায় নিহত পাকিস্তানি ছাত্রীর জানাযা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০১৮, ১২:০০ এএম

যুক্তরাষ্ট্রের টেক্সাসের উচ্চ বিদ্যালয়ে সম্প্রতি ভয়াবহ বন্দুক হামলায় ঘটনায় নিহত পাকিস্তানী ছাত্রীর জানাযা সম্পন্ন হয়েছে। ১৭ বছর বয়সী সাবিকা শেখ নামের ওই ছাত্রের জানাযায় হোস্টনের মুসলিম সম্প্রদায়ের বিপুল সংখ্যক মানুষ অংশ নেন। জানাযায় প্রায় ১ হাজার মুসুল্লি অংশ নেন। সাবিকার সম্মানে অনেক পাকিস্তানী বংশোদ্ভূত ঐতিহ্যবাহী মুসলিম পোশাক পরে জানাজায় অংশ নেন। স্ট্যামফোর্ডের ইসলামিক সেন্টারে এই জানাযা অনুষ্ঠিত হয়। নিকটস্থ ছোট শহর সান্তা ফে-তে ওই স্কুলটি অবস্থিত। ওই ঘটনায় ৮ শিক্ষার্থীসহ ১০ জন নিহত হয়েছে। জানাযায় ওই কিশোরীর নিকট আত্মীয়রাও অংশ নেন।
তাদের একজন শাহিরা আর-বাসিদ জানান, সাবিকার আত্মীয়রা এই ঘটনায় সম্পূর্ণভাবে ভেঙে পড়েছেন। দুঃখে তাদের হৃদয় ভরাক্রান্ত। তিনি বলেন, ‘সাবিকার পরিবারের সঙ্গে আমরা যোগাযোগ রক্ষা করে যাচ্ছি। তারা কেঁদেই যাচ্ছেন।’ ২৬ বছর বয়সী এই যুবতী আরো বলেন, ‘এই শোক আমাদের আজীবন বয়ে বেড়াতে হবে।’ জানাযায় সাবিকার কফিনটি পাকিস্তানের পতাকা দিয়ে মোড়া ছিল। ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে চলতি সপ্তাহে সাবিকার বাড়ি ফেরার কথা ছিল। সূত্র : এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্দুক হামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ