Inqilab Logo

শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

রেলওয়ে উন্নয়নে জোর দেয়ার আহ্বান এফবিসিসিআইর

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মে, ২০১৮, ১২:০০ এএম

রেলওয়ে খাতের বিপুল সম্ভাবনাকে কাজে লাগাতে এ খাতের উন্নয়নের ওপর জোর দেওয়ার আহ্বান জানিয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই। গতকাল সোমবার মতিঝিলে সংগঠনটির কার্যালয়ে এফবিসিসিআইর মিনিস্ট্রি অব রেলওয়ে বিষয়ক স্ট্যান্ডিং কমিটির সভায় এ আহ্বান জানানো হয়।
এফবিসিসিআইর সিনিয়র সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম বলেন, দেশের চলমান ব্যাপক উন্নয়ন কর্মকান্ডের পরিপ্রেক্ষিতে পরিবহণ খাতের গুরুত্ব বেড়ে যাওয়ায় রেল খাতের দক্ষতা আরো বৃদ্ধি এবং পণ্যবাহী ট্রেনের সংখ্যা বাড়ানো অত্যন্ত জরুরি। এছাড়া ঢাকার কমলাপুরে অবস্থিত ইনল্যান্ড কনটেইনার ডিপোর (আইসিডি) কার্যক্রম বাড়ানো প্রয়োজন। সভায় বক্তারা চট্টগ্রাম বন্দরের পণ্য পরিবহণের গুরুত্ব অনুধাবন করে ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেনের সংখ্যা বাড়ানো এবং প্রতি ট্রেনে পণ্য পরিবহণের জন্য অতিরিক্ত কম্পার্টমেন্ট সংযোজনের দাবি জানান এবং চট্টগ্রাম, মোংলা ও বেনাপোল বন্দরের গুরুত্ব অনুযায়ী সংযোগকারী রেললাইন এবং রেলসেবা উন্নয়নে আহ্বান জানান। এছাড়া ব্যবসায়ী নেতৃবৃন্দ ঢাকা-চট্টগ্রাম রেলরুটে বুলেট ট্রেন চালুর সরকারি সিদ্ধান্তের প্রতি একাত্মতা প্রকাশ করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন-স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান সরওয়ার ওয়াদুদ চৌধুরী, এফবিসিসিআইর পরিচালক মো. রেজাউল করিম রেজনু ও হাফেজ হারুন অর রশিদ, কমিটির কো-চেয়ারম্যান মো. ফিরোজ আলম সুমন, বিপ্লব চাঁদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেলওয়ে উন্নয়নে
আরও পড়ুন