Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬, ১১ শাবান ১৪৪১ হিজরী

‘চ্যাম্পিয়ন ড্যান্সে’ই আইপিএল উত্তাপ

প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

ইমরান মাহমুদ : চারিদিকে আলোর রোশনাই। তিল ধারনের ঠাঁই নাই মুম্বাইয়ের এনএসসিআই-এসভিপি স্টেডিয়ামে। বলিউড তারকা থেকে ক্রিকেট কিংবদন্তি, ক্রিকেট মোড়ল থেকে সংগঠক-কে ছিলেন না! একে একে স্টেজ মাতিয়ে গেলেন বলিউডের এই সময়ের জনপ্রিয় নায়িকা ক্যাটরিনা কাইফ, ধুম মাচালে থেকে শুরু করে কামলি-গানে স্টেজ কাঁপিয়ে গেলেন নিজের সৌরভে। ছিলেন হালের হার্টথ্রব রনবীর সিং। মন মাতানো নাচ আর উপস্থিত বুদ্ধি দিয়ে তাক লাগিয়ে গেলেন সকলকে। মঞ্চ কাঁপালেন বলিউডে আস্তানা গড়া লংকান সুন্দরী জ্যাকুলিন ফার্নান্দেজও। এলেন হালের জনপ্রিয় র‌্যাপ সিঙ্গার ইয়ো ইয়ো হানি সিং, আন্তর্জাতিক র‌্যাপ সিঙ্গার ক্রিস ব্রাউন, মেজর লেজারও ছিলেন। তবে সকলকে ম্লান করে একরাশ আলোর ঝলকানি আর উচ্ছ্বাসে স্টেজে হাজির ডোয়াইন ব্রাভো। না ব্যাট-বল নিয়ে নয়।
এক্কেবারে কেতাদুরস্ত পোশাক, কালো জিন্সের সঙ্গে মিলিয়ে কালে হাওয়াই শার্ট, সঙ্গে মানিয়ে যাওয়া সাদা ফ্রেঞ্চ স্যুটের সঙ্গে ¯িœকার জোড়া, আর চোখে বাহারী রোদ চশমা। সব মিলিয়ে মাইক হাতে যখন উঠে এলেন মঞ্চে-দর্শক সারিতে বসে থাকা উঠতি যুবতি থেকে শুরু করে ছেলে-বুড়ে, সকলেই মেতে উঠলেন চিৎকারে! আগে থেকেই ঘোষণা দেওয়া হয়ে গেছে নিজের করা ‘চ্যাম্পিয়ন ড্যান্স’ গানের র‌্যাপ নিয়ে আজ হাজির মারদাঙ্গা এই ক্যারিবয়ান ক্রিকেটার। এসেই জুড়ে দিলেন ‘হে চ্যাম্পিয়ন, হো চ্যাম্পিয়ন। চ্যাম্পিয়ন, হে চ্যাম্পিয়ন’ গানের সাথে কোমর আর পা দুলানো। দোলালেন পুরো মুম্বাই স্টেডিয়াম প্রাঙ্গণের সকলকেই। তখন সামনের সারিতে বসে থাকা টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন দলের সতীর্থ লেন্ডল সিমন্স আর সাবেক ক্রিকেটার পোলার্ড বসে থাকতে পারেননি। তালে তাল মিলিয়েছেন ব্রাভোর সঙ্গে।
এই গানেই শেষ নয়। আমুদে এই ক্রিকেটার আরও গাইলেন ক্যারিবয়ান একটি গানের সঙ্গে হিন্দী ভাষার সংমিশ্রণে আরও একটি র‌্যাপ। একটু পরে সকলকে চমকে দিয়ে সঞ্চালকের ভূমিকায় অবতীর্ণ হয়ে স্টেজে ডেকে নিলেন হালের বলিউড তারকা গায়ক অঙ্কিত তিওয়ারীকে। তাকে সাথে নিয়ে শেষ করলেন চ্যাম্পিয়ন ড্যান্স গানটি। সবশেষে বর্ণীল লেজার শো ও আতশবাজিতে মনমাতানো এক রাতই পার করলো আইপিএলের এবারের উদ্বোধনের মাধ্যমে।
টি২০ বিশ্বকাপের রেশ বলতে গেলে এখনও শেষ হয়নি। ক্যারিবীয়ন দ্বীপে এখনও চলছে শিরোপা জয়োৎসব। যেসব দল ভালো করতে পারেনি, দেশে ফেরার পর চলছে তাদের নিয়ে কাটাছেড়া। সব মিলিয়ে টি২০র আবহ এখনও বিরাজমান। এরই মধ্যে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এই আসরটি আরও বেশ কিছুদিন টিভি সেটের সামনে মন্ত্রমুগ্ধের মতো বসিয়ে রাখবে ক্রিকেট পাগলদের। যেখানে দেখবেন প্রায় সব দেশের তারকা ক্রিকেটারদের ধুন্ধুমার সব চার-ছক্কা আর রোমাঞ্চকর এক আসর। যেখানে অর্থের ঝনঝনানি আর গ্ল্যামারের সঙ্গে থাকে কিছু রুদ্ধশ্বাস ম্যাচও।
ফলে সবার চোখ থাকে এই আসরে। গোটা বাংলাদেশের চোখও এবার থাকবে এই টুর্নামেন্টে। বিশেষ করে মুস্তাফিজুর রহমান ও সাকিব আল হাসানের কারণে। সাকিব কয়েক বছর ধরে নিয়মিত খেলে আসলেও মুস্তাফিজ এবারই প্রথম। গত একটি বছরে কাটার আর কাটার মাস্টার মুস্তাফিজ বিশ্ব ক্রিকেটে এক অতি পরিচিত নাম। তিনি খেলবেন সানরাইজার্স হায়দরাবাদে। সাকিব বরবারের মতো কোলকাতা নাইট রাইডার্সে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন