Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ নভেম্বর ২০১৮, ০৪ অগ্রহায়ণ ১৪২৫, ০৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

ছুটি ছাড়াই লন্ডনে সস্ত্রীক বানারীপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডাঃ নাইম

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২২ মে, ২০১৮, ১২:০০ এএম

বরিশালের বানারীপাড়া উপজেলার বাইশারী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের চিকিৎসক মো. নাঈম হাসান ছুটি কিংবা কর্তৃপক্ষের অনুমতি না নিয়েই গত দুই বছর ধরে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। তিনি সস্ত্রীক লন্ডনে অবস্থান করছেন বলে বিভিন্ন সূত্র থেকে জানা গেছে। ডা: মোঃ নাঈম হাসানের অননুমোদিত অনুপস্থিতির কারনে বাইশারী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে চিকিৎসা সেবা বন্ধ রয়েছে। এতে সরকারি স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছেন স্থানীয় কয়েক হাজার মানুষ।
বাইশারী এলাকার একাধিক বাসিন্দা জানান, ডা: মো. নাঈম হাসান দুই বছর আগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেন। পরে তিনি বাইশারী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র থেকে প্রেষণে বদলী হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দায়িত্ব পালন করছিলেন।
বানারীপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সের একাধিক কর্মকর্তা জানান, ডা. নাঈম হাসান ওই স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত থাকা অবস্থায় লন্ডন প্রবাসী এক নারী চিকিৎসককে বিয়ে করেন। বিয়ের কিছু দিন পর তিনি হঠাৎ স্বাস্থ্য কমপ্লেক্সে আসা বন্ধ করে দেন। তাদের ধারনা ডা. নাঈম হাসান তার লন্ডন প্রবাসী স্ত্রীর সঙ্গে সেখানেই অবস্থান করছেন।
ডাক্তার নাঈম হাসানের বাবা আবদুস সালাম সাংবাদিকদের জানান, তার ছেলে পুত্রবধুর সাথে লন্ডনে রয়েছেন। সরকারী অনুমতি পেতে বিলম্ব হতে পারে এমন আশংকা করে নাঈম ব্যক্তিগত ভাবে লন্ডনে গিয়ে উচ্চতর শিক্ষা গ্রহন করছেন বলেও আবদুস সালাম জানিয়েছেন।
বানারীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মারিয়া হাসান বলেন, ডা: নাঈম হাসান কোন ধরনের ছুটি না নিয়েই গত দুই বছরেরও বেশী সময় ধরে অনুপস্থিত রয়েছেন। উর্ধতন কর্তৃপক্ষের সঙ্গে অনুষ্ঠিত একাধিক সভায় এ বিষয়টি উপস্থাপন করা হয়েছে বলেও জানান তিনি।
এ ব্যাপারে বরিশালের সিভিল সার্জন ডা. মো. মনোয়ার হোসেন সাংবাদিকদের জানান, ছুটি ছাড়া দুবছরের বেশি সময় ধরে কর্মস্থলে অনুপস্থিত থাকার কারনে ডা: নাঈম হাসানের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়েরের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর