Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০২ অগ্রহায়ণ ১৪২৫, ০৭ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

শূন্য হাতেই ফিরছে মেয়েরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মে, ২০১৮, ১২:০০ এএম

সব ম্যাচ হেরে দক্ষিণ আফ্রিকা সফর শেষ করেছে বাংলাদেশের মেয়েরা। ওয়ানডের পর টি-টোয়েন্টিতেও দক্ষিণ আফ্রিকার মেয়েদের কাছে হোয়াইটওয়াশড হয়েছে তারা। গেলপরশু তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ২৩ রানে হারে সালমা খাতুনের দল।
বৃষ্টির জন্য ৯ ওভারে নেমে আসা ম্যাচে ৬৫ রানের লক্ষ্য তাড়ায় ৬ উইকেটে ৪১ রান করে বাংলাদেশ। লক্ষ্য তাড়ায় অতিথিরা শুরু করে মেডেন দিয়ে। সেভাবে তাদের ইনিংস গতি পায়নি কখনও। আগের ম্যাচে ফিফটি পাওয়া শামীমা সুলতানা ফিরেন ১৭ বলে ১২ রান করে। দুই অঙ্কে যেতে পারেননি মুর্শিদা খাতুন, ফারজানা হক, রুমানা আহমেদ ও নিগার সুলতানা। ফাহিমা খাতুন অপরাজিত থাকেন ১০ রানে।
ব্লুমফন্টেইনের ম্যানগাউং ওভালে রোববার টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই লিজেলি লিকে হারায় দক্ষিণ আফ্রিকা। দ্রুত ফিরেন সুনে লুস। অধিনায়ক ড্যান ফন নিকার্ক বিদায় নেন ১২ রান করে। ১০ রানে ৩ উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকার সেরা বোলার আয়াবঙ্গা খাকা। দলকে লড়াইয়ের পুঁজি এনে দেন তাজমিন ব্রিটস। ২২ বলে তিনটি চারে এই ওপেনার ফিরেন ২৯ রান করে। ১৮ রানে ২ উইকেট নিয়ে বাংলাদেশের সেরা বোলার সালমা। রুমানা ১৩ রানে নেন ১ উইকেট।
৩-০ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ হারের আগে ৫-০ ব্যবধানে ওয়ানডে সিরিজ হেরেছিল বাংলাদেশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।