Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেরা খেলোয়াড় ছাড়াই বিশ্বকাপে বেলজিয়াম, অভিমানে নেইনগুলানের অবসর

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০১৮, ১২:০০ এএম

মধ্যমাঠের সৃজনশীল তারকা রাদজা নেইনগুলানকে ছাড়াই বিশ্বকাপ দল ঘোষণা করেছেন বেলজিয়াম কোচ রবার্তো মার্টিনেজ। চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে লিভারপুলের বিপক্ষে রোমার হয়ে দুই গোল দেয়া নেইনগুলানের বাদ পড়াটাই ২৮ জন থেকে ২৩ জনের দলে পরিণত হওয়া বেলজিয়ান জাতীয় দলের বড় চমক। অভিমানে এক টুইটার পোস্টে জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ৩০ বছর বয়সী তারকা। দেশের হয়ে ৩০টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন নেইনগুলান। দর্শক জনপ্রিয়তাও প্রবল। তবে কোচের সঙ্গে সম্পর্কটা বরাবরই শীতল। এভারটনের সাবেক স্প্যানিশ কোচ মার্টিনেজ বলেন, ‘এটি খুবই দঃখজনক ও কঠিন একটি সিদ্ধান্ত। নেইনগুলান দারুণ মেধাবী একজন খেলোয়াড়। তবে আমি যে সিদ্ধান্তটি নিয়েছি তা একেবারেই কৌশলগত।’ তবে অনেকের মত নেইগুলানকে বাদ দেয়ার বিষয়টি মেনে নিতে পারছেন দেশটির সাবেক তারকা ফিলিপ আলবার্ট, ‘আমরা বিশ্বের একমাত্র দেশ যারা দেশের শ্রেষ্ঠ খেলোয়াড়কে বাইরে রেখে বিশ্বকাপ খেলতে যাচ্ছি। বিশ্ব চ্যাম্পিয়ন হাবার জন্য এটি সঠিক পন্থা হতে পারে না।’
বিশ্বকাপে বেলজিয়ান দল
গোলরক্ষক : কোয়েন ক্যাস্টিলস, থিবাউট কর্টুইস, সিমন মিগনোলেট ও ম্যাটজ সেলস। রক্ষণ ভাগ : টবি আলডারউইরেল্ড, ডেরিক বোয়াতা, লরেন্ত সিম্যান, লিয়েন্ডার ডেন্ডনকার, ক্রিশ্চিয়ান কাবাসেলে, ভিন্সেন্ট কোম্পানি, জর্ডান লুকাকু, টমাস ভার্মায়েলেন ও জ্যন ভার্টোংহেন। মধ্য মাঠ : ইয়ানকিক কারাসকো, নাসের চাডিল, কেভিন ডি ব্রæইন, মুসা ডেম্বেলে, মরুয়ানে ফেলাইনি, আদনান জানজুয়াজি, টমাস মুয়েনিয়ার, ইউরি টিয়েলেম্যানস ও অ্যালেক্ষ উইটসেল। আক্রমণ ভাগ : মিচি বাতসুয়াই, ক্রিশ্চিয়ান বেনতেকে, এইডেন হ্যাজার্ড, থরগান হ্যাজার্ড, রোমেলু লুকাকু ও দ্রিস মার্টেনস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ