Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

গাজীপুর সিটি নির্বাচন নিয়ে কোনো অজুহাত শুনব না

মন্ত্রী-প্রতিমন্ত্রী-এমপিকে নির্দেশ প্রধানমন্ত্রীর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মে, ২০১৮, ১২:০০ এএম

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে আর কোনো অজুহাত বা সমস্যা শুনতে চান না প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টঙ্গীর সংসদ সদস্য রাসেল, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এবং মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রীকে নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী।
প্রধানমন্ত্রী বলেছেন, খুলনা সিটি নির্বাচনে আওয়ামী লীগ নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে সেখানকার প্রার্থীকে জয়ী করেছেন। একইভাবে আসন্ন গাজীপুর সিটি নির্বাচনে দলের প্রার্থীকে জয়ী করতে হবে। এ জন্য সেখানকার নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে। ঐক্যবদ্ধ থাকলে জয় সুনিশ্চিত। কোনা অজুহাত শুনতে চাই না।
গতকাল সোমবার তেজগাঁওস্থ প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে অনির্ধারিত আলোচনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন। বৈঠক শেষে একাধিক মন্ত্রীর সঙ্গে আলোচনা করে এসব তথ্য জানা গেছে। সূত্র জানায়, অনির্ধারিত আলোচনায় সম্প্রতি খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী তালুকদার আব্দুল খালেক বিপুল ভোটে জয়ী হওয়ায় অভিনন্দন জানানো হয়। একইভাবে আগামি ২৬ জুন গাজীপুর সিটি নির্বাচনে দলের প্রার্থীকে জয়ী করার আহŸান জানানো হয়। এ সময় প্রধানমন্ত্রী বলেন, খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ নেতাকর্মীরা ঐক্যবদ্ধ ছিল। জনগণের কাছে সরকারের উন্নয়ন কর্মকাÐ প্রচার করা হয়েছে। সেখানে মাত্র তিনটি কেন্দ্রে ঝামেলা হয়েছিল। নির্বাচন কমিশন সেই কেন্দ্রগুলো স্থগিত রেখেছে। কিন্তু বিএনপি যেভাবে অভিযোগ করছে, সেটি বেশি বাড়াবাড়ি করছে। খুলনা সিটিতে সুষ্ঠু ভোট হয়েছে। সুষ্ঠু না হলে বিএনপি প্রার্থী এত ভোট পেল কীভাবে।
প্রধানমন্ত্রী আরো বলেন, খুলনায় আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আব্দুল খালেকের ইমেজ ভালো ছিল। দলের নেতাকর্মীরাও প্রার্থীকে জয়ের জন্য ঐক্যবদ্ধ হয়ে কাজ করেছে। যে কারণে খুলনার ফলাফল আওয়ামী লীগের অনুক‚লে এসেছে। গাজীপুরেও একইভাবে জয়ী করতে ঐক্যবদ্ধ থাকার জন্য সংশ্লিষ্ট এলাকার নেতৃবৃন্দকে নির্দেশ দিয়েছেন।
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, নারী ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকিকে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী আরো বলেন, গাজীপুর সিটি নির্বাচন নিয়ে যেন কোনো ধরনের ঝামেলা না হয়। ঐক্যবদ্ধ হয়ে প্রার্থীকে জয়ী করতে হবে। কোনো ঝামেলা ও অজুহাত শুনতে চাই না। সবাইকে মনে রাখতে হবে, নৌকা আওয়ামী লীগের প্রতীক। নৌকা প্রতীককে জয়ী করতে ঐক্যবদ্ধ থাকতে হবে।
আগামী ২৬ জুন গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। দলের প্রার্থী হয়েছেন অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম। প্রধানমন্ত্রী আরো বলেন, টঙ্গীর সংসদ সদস্য রাসেল তার কর্মী-বাহিনী নিয়েও যাতে কাজ করে সে বিষয়টিও নিশ্চিত করতে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এবং মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রীকে নির্দেশ দেন। এখানে কে প্রার্থী সেটি মূখ্য নয়। মূখ্য বিষয় নৌকা মার্কা। তাই সব বাদ দিয়ে নৌকার প্রার্থীর পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
এ ছাড়াও অনির্ধারিত আলোচনা সভায় ১৯৯১ সালে বিএনপি সরকারের শরিক দল জাতীয় পাটির নেতাকর্মীদের ওপর যে অত্যাচার নির্যাতন হয়েছিল তার চিত্র দেশবাসীর কাছে তুলে ধরার জন্য সংশ্লিষ্টদের পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী। তারা কেন তাদের এসব বিষয়ে প্রচার করছেন না।



 

Show all comments
  • নেসার উদ্দিন ২২ মে, ২০১৮, ৩:০৮ এএম says : 1
    নেতাকর্মীরা ঐক্যবদ্ধ না হলেও আপনারা জিতবেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাজীপুর সিটি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ