Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

মোদির রাজ্যে দলিত যুবককে পিটিয়ে হত্যা

| প্রকাশের সময় : ২২ মে, ২০১৮, ১২:২৫ এএম

ভারতের গুজরাত রাজ্যের রাজকোটে কারখানার মালিকের নির্দেশে এক দলিত যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে। ওই হত্যাকান্ডের ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়তেই তা ভাইরাল হয়ে গেছে। দলিত নেতা জিগনেশ মেওয়ানি ওই ভিডিওটি টুইটারে শেয়ার করে তীব্র নিন্দা জানিয়েছেন। গুজরাটে দলিতদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন তিনি।
গুজরাটের কংগ্রেস সভাপতি অমিত চাভদা প্রথম ওই ভিডিওটি শেয়ার করেন। তিনি এক টুইটে লিখেছেন, কারখানার বর্জ্য সংগ্রহ করে মুকেশ বনিয়া নামে এই দলিত যুবক। তাকে চোর সন্দেহে নৃশংসভাবে পিটিয়ে হত্যা করা হয়েছে। মুকেশের স্ত্রীকেও মারধর করা হয়েছে। তিনি এখন হাসপাতালে চিকিৎসাধীন। কারখানারই তিন কর্মী এই মারধরের ঘটনায় জড়িত বলে জানা গেছে। ভিডিওটিতে দেখা গেছে, দলিত এক যুবককে কারখানার গেটে বেঁধে রেখেছেন একজন। অন্য একজন লাঠি দিয়ে মারছেন। পরে আরও একজন লাঠি দিয়ে তাকে মারধর করে।
মুকেশ বনিয়া নামে ওই দলিত যুবক মার খেয়ে ঘটনাস্থলেই মারা যান। এই ঘটনায় ৫ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। তাদের গ্রেফতার করেছে পুলিশ। অপরাধীদের বিরুদ্ধে ৩০২ ধারায় মামলা দায়ের করা হয়েছে। তারপরেই ভিডিওটি শেয়ার করে জিগনেশ মেওয়ানি এক টুইট বার্তায় লিখেছেন, এই ভিডিওই বলে দিচ্ছে গুজরাটে দলিতরা কতটা নিরাপদ। সূত্র : টিডিএন বাংলা।



 

Show all comments
  • Nannu chowhan ২২ মে, ২০১৮, ৯:৪০ এএম says : 0
    Where is our hindu boddah crishtian porishod pls.look at yout favorite county’s what happens to the minority’s?Alway’s you have loud voices against our country “you are not enjoying equality like majority”but actually you are enjoying everthing more than majority.shame on your protest or loud voice against our country because we are hospitable people to any body or any community.thanks if you understand with all your sense....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ