Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মামলা তুলে নিতে হুমকি : ফুলবাড়িয়ায় শিক্ষকের সেচ মেশিন পুড়িয়ে দিলো দুর্বৃত্তরা

| প্রকাশের সময় : ২৩ মে, ২০১৮, ১২:০০ এএম


ফুলবাড়িয়া (ময়মনসিংহ) থেকে শহিদুল ইসলাম : ময়মনসিংহের ফুলবাড়িয়ায় উপজেলার এনায়েতপুর ইউনিয়নের ফুলতলা গ্রামে স্থানীয় প্রভাবশালী দুর্বৃত্ত আ. জলিল গং গত ১০ মে ভোর রাতে পশ্চিম ফুলতলা প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক নুরুল ইসলাম মাস্টারের কৃষি কাজের জন্য ব্যবহৃত সেলো মেশিন ঘর, সেলো মেশিন, গাছ-পালা, ফসল পুড়িয়ে ব্যাপক ক্ষতিসাধন করেছে।
এ ঘটনায় গত ১১ মে নুরুল ইসলাম মাস্টার বাদী হয়ে ফুলবাড়িয়ায় থানায় আ.জলীল (৪০), মোঃ আব্দুল কাদের (৩৮), মোঃ জাকির হোসেন(৩২)সহ ৫ জনের নামে ফুলবাড়িয়া থানায় একটি মামলা করেন। এ মামলায় দুর্বৃত্তরা ২ লক্ষ টাকার ক্ষতিসাধান করেছে বলে অভিযোগে উল্লেখ রয়েছে। সেচ বন্ধ থাকায় স্থানীয় কৃষকদের ফসলে সেচের অভাবে ফসল নষ্ট হওয়ার আশংকা করছে। এদিকে মামলা তুলে নিতেও বাদী নুরুল ইসলাম মাস্টারকে নানা হুমকি ধামকি দিচ্ছে মামলার আসামীরা।
অভিযোগ উল্লেখ করা হয়, উপজেলার এনায়েতপুর মৌজায় আরওয়ার খতিয়াননং- ৬৪, বিআরএস খতিয়ান নং-৩২৬৬, ডিপি খতিয়ান নং- ১২৩২/১, ২১১৬, সাবেক দাগ নং-১৪৮৩, হাল দাগ নং-৭১৮৭, (শ্রেনী কান্দা) দাগের মধ্যে ২ একর ৩৪ শতাংশ জমি ক্রয় সূত্রে প্রাপ্ত হয়ে সেখানে আকাশী গাছের বাগান করেন নূরুল ইসলাম মাস্টার। বেশ কয়েক বছর পরে কিছু গাছ কেটে সেই জমিতে লেবু এবং কলার বাগান করেন তিনি। মাস্টারের আবাদী ফসল এবং স্থানীয় কৃষকদের মৌসুমি ফসলে জমিতে সেচের জন্য ব্যবহৃত হতো এই সেলো মেশিনটি। দুর্বৃত্তরা সেলো মেশিনটি পুড়িয়ে দেয়ায় ফসলি জমিতে সেচ দিতে না পারায় দিশেহারা অর্ধশত কৃষক।
এ মামলার তদন্তকারী আয়ু এস আই হুমাউন কবীর বলেন, ঘটনাটি খুব দুঃখজনক, মামলার আসামীদের গ্রেফতারের জোর চেষ্টা চলছে।
এবিষয়ে ক্ষতিগ্রস্ত অবঃ শিক্ষক নূরুল ইসলাম মাস্টার বলেন, সারাজীবন শিক্ষকতা করেছি। ন্যায়ের পথে থেকেছি, শিক্ষকতা পেশা থেকে অবসর গ্রহনের পর নীজেকে কৃষি কাজে বিলিয়ে দিতেই কৃষকের ফসলে সেচের জন্য একটি সেচ পাম্প স্থাপন করেছিলাম তাও জলিল গংরা পুড়িয়ে দিলো আমি-এর বিচার চাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ