Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রতিক্ষেত্রে আমাদের সংযমের পরিচয় দিতে হবে -প্রধান বিচারপতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মে, ২০১৮, ৮:১৬ পিএম

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, সমাজের প্রতিটি ক্ষেত্রে আমাদের সংযমের পরিচয় দিতে হবে। রমজান মাস সংযমের মাস। আমরা যতই সংযমের পরিচয় দেব ততই রোজার মূল উদ্দেশ্যে সাধিত হবে।

মঙ্গলবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি আয়োজিত ইফতার মাহফিল ও রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। আইনজীবী সমিতি শহীদ শফিউর মিলনায়তনে আয়োজিত এই ইফতার পূর্ব আলোচনায় প্রধান বিচারপতি বলেন, রমজান মাস সংযমের মাস। এ মাসে আমরা যতই সংযমের পরিচয় দেব ততই রোজার মূল উদ্দেশ্যে সাধিত হবে। তিনি বলেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ইফতার মাহফিল আয়োজন করে মহৎ কাজ করেছে।

আইনজীবীরা এত ব্যাস্ততার মধ্যেও এই ইফতার মাহফিলে শরিক হয়েছেন। এজন্য আমি সকলকে ধন্যবাদ জানাই। এত গুলো মানুষের ইফতারে অংশ নিয়েছেন। এখানে যে দোয়া হবে তা আল্লাহর দরবারে কবুল হবে বলে আমি আশাবাদি। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীনের সভাপতিত্বে ও সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনে সঞ্চালনা করেন। এতে আইনজীবীদের মধ্যে সাবেক স্পীকার ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মতিন খসরু, ব্যারিস্টার নাজমুল হুদা, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সমিতির সাবেক সহ-সম্পাদক অ্যাডভোকেট সাইফুর রহমানসহ বিপুল সংখ্যাক আইনজীবীরা ইফতার মাহফিলে অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধান বিচারপতি

২২ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ