Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশাল নগরে ২৬৭ মাদক ব্যবসায়ীকে ধরতে চলছে বিশেষ অভিযান

চারদিনে গ্রেফতার ২৮ ইয়াবা ও গাঁজা উদ্ধার

| প্রকাশের সময় : ২৩ মে, ২০১৮, ১২:০০ এএম

 

বরিশাল ব্যুরো: বরিশাল নগরীতে মাদক বিরোধী অভিযান শুরুর কথান জানিয়েছে মহানগর পুলিশ। নগরীর ৪ থানায় ২৬৭জন মাদক ব্যবসায়ীর তালিকা করে এই অভিযান শুরু হয়েছে বলে জানিয়েছেন বিএমপির মুখপাত্র। গত ১৮ মে থেকে শুরু হওয়া ওই অভিযানে ২১ মে পর্যন্ত ২৮জন তালিকাভূক্ত মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়েছে । চারদিনে উদ্ধার করা হয়েছে ১ হাজার ২৪১ পিস ইয়াবা এবং প্রায় দেড় কেজি গাজা। এছাড়াও ১ টি পাইপগান, ১ টি চাপাতি ও ১ টি রামদা উদ্ধারের পাশাপাশি ২৭টি মামলা দায়ের করা হয়েছে বলে পুলিশ সূত্রে বলা হয়েছে।
বিএমপি মুখপত্র এসি মো. নাসির উদ্দিন মল্লিক সাংবাদিকদের জানান, ৪ থানা পুলিশ, ডিবি সহ মাদক বিরোধী অভিযান পরিচালনার জন্য বিশেষ গোয়েন্দা টিম গঠন করা হয়েছে। প্রতিদিনই নগরের বিভিন্ন স্থানে অভিযান চলছে। নগরীতে মাদকের প্রবেশের পথ সহ বিক্রেতাদের ঘাঁটিগুলোতে অভিযান চালানো হচ্ছে। পাশাপাশি সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত শহরে প্রবেশ পথগুলোতে বসানো হয়েছে চেকপোস্ট। সেসব স্থানে সন্দেহভাজন ব্যক্তিদের পাশাপাশি যানবাহনেও তল্লাশি চালানো হচ্ছে।
এদিকে মেট্রোপলিটন পুলিশের মাদক বিরোধী সাঁড়াসি অভিযানের মুখে গা ঢাকা দিয়েছে নগরীর শীর্ষ মাদক ব্যবসায়ীরা। বিভিন্ন সূত্র জানা গেছে, চিহ্নিত মাদক ব্যবসায়ীদের অনেকেই শহর থেকে গ্রামাঞ্চলে পালিয়েছে। নগরের মাদকের ঘাঁটি হিসেবে পরিচিত নতুন বাজার, রসুলপুর, রূপাতলী, ভাটারখাল, কেডিসি বস্তি, বেলতলা, কাউনিয়া এলাকার খুচরা মাদক ব্যবসায়ী ও বিক্রেতারাও আত্মগোপনে থেকে রেহাই পাওয়ার চেষ্টা করছে। তবে মেট্রোপলিটন পুলিশের দায়িত্বশীল সূত্র জানিয়েছে, নগরে ১৮ মে থেকে শুরু হওয়া মাদক বিরোধী অভিযানে তালিকাভুক্ত সকল মাদক ব্যবসায়ীকে গ্রেফতার না করা পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে।
বিএমপি’র ভারপ্রাপ্ত কমিশনার মোঃ মাহফুজুর রহমান রোববার এক সাংবাদিক সম্মেলনে বলেছেন, মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসীদের বিরুদ্ধে জিরো টলারেন্স দেখাবে বিএমপি পুলিশ। হেডকোয়াটারের নির্দেশনা অনুযায়ী বরিশাল নগরীতে মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালিত হচ্ছে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ