Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রমজানে যানজট নিয়ন্ত্রণে সমন্বিতভাবে কাজ করতে হবে চসিক মেয়র নাছির

| প্রকাশের সময় : ২৩ মে, ২০১৮, ১২:০০ এএম


চট্টগ্রাম ব্যুরো : সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, জনস্বার্থ বিবেচনায় রেখে চলতি রমজানে যানজট সমস্যা নিয়ন্ত্রণে সমন্বিতভাবে কাজ করতে হবে। এ ব্যাপারে প্রত্যেককে স্ব স্ব অবস্থান থেকে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে। গতকাল (মঙ্গলবার) নগরভবনের সম্মেলন কক্ষে চট্টগ্রাম নগরীর যানজট নিয়ন্ত্রণে আনার লক্ষ্যে সিটি কর্পোরেশন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ও রেলওয়ে পূর্বাঞ্চলের মধ্যে ত্রিপক্ষীয় বৈঠকে সভাপতির বক্তব্যে মেয়র একথা বলেন। বৈঠকে নগরীর ট্রাফিক শৃঙ্খলা নিয়ন্ত্রণে ৭টি সুপারিশ বাস্তবায়নের উদ্যোগ নিয়ে ত্রিমুখী আলাপ-আলোচনা হয়। মেয়র বলেন, নগরীর ট্রাফিক ম্যানেজমেন্ট নিয়ন্ত্রণকারী মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ যানজট নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ সড়ক, সড়ক মোড়গুলোতে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে। পাশাপাশি চট্টগ্রাম সিটি কর্পোরেশনও নগরীর যে সকল সড়কে উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন চলছে সেখানে আপদকালিন ব্যবস্থা হিসেবে বিকল্প সড়ক চালুকরণ, আগ্রাবাদ এক্সেস রোডের নিমতলা বিশ্বরোড থেকে অলংকার মোড় পর্যন্ত চলমান উন্নয়ন কাজে রাস্তার পাশে ফেলে রাখা মাটি মোবাইল কোর্টের মাধ্যমে অপসারণ করবে এবং পোর্টকানেক্টিং রোড অবৈধ দখল থেকে মুক্ত করার লক্ষে মোবাইল কোর্ট পরিচালনা করবে।
বৈঠকে মেয়র বলেন, রমজানে মফস্বল এবং উপজেলা শহর থেকে প্রতিদিন ১০-১৫ লাখ মানুষ নগরে প্রবেশ করছে। নগরে বেড়ে গেছে যানবাহন এবং পরিবহন সংখ্যা। প্রতিদিন বাইরে থেকে হাজার হাজার যানবাহন ও পরিবহন নগরে প্রবেশ করছে। যোগাযোগ ব্যবস্থাপনার উপর যানবাহনের এই চাপ বেড়েই চলছে। যানজট নিরসনে একটি ট্রাফিক ম্যানেজমেন্ট সিস্টেম চালুকরণে ইতোমধ্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশন এবং সিএমপি ট্রাফিক বিভাগ উদ্যোগ হাতে নিয়েছে। এ ব্যাপারে প্রস্তাবনাটি অনুমোদনের ব্যাপারে মন্ত্রণালয়ে উপস্থাপিত করা হবে। বৈঠকে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, রেলওয়ে পূর্বাঞ্চল জিএম সৈয়দ ফারুক আহমেদ, সিএমপি অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) কুসুম দেওয়ান, বাংলাদেশ রেলওয়ে অতিরিক্ত প্রধান প্রকৌশলী (সেতু) মোঃ গোলাম মোস্তফা, চসিক প্রধান প্রকৌশলী লে.কর্নেল মহিউদ্দিন আহমেদ, এসি ট্রাফিক (উত্তর) মোঃ মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ