Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ নভেম্বর ২০১৮, ০৪ অগ্রহায়ণ ১৪২৫, ০৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

হালকা বৃষ্টিতেই হাঁটুপানি, বাড়ছে রাজধানীবাসীর দুর্ভোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মে, ২০১৮, ৩:৩৩ পিএম

ভারী বর্ষণ তো বিপদই, হালকা বৃষ্টি হলেও কপালে ভাঁজ পড়ে রাজধানীর মিরপুরের বাসিন্দাদের। বিশেষ করে কাজীপাড়া-শেওড়াপাড়ার বাসিন্দাদের মনেই করতে হয়, স্বল্প বৃষ্টি হলেও জুতো খুলে কাপড় হাঁটু পরিমাণ ভাঁজ করেই রাস্তায় নামতে হবে।
আজ বুধবার সকালের বর্ষণের পরও একই দুর্ভোগের চিত্র দেখা গেলো এই এলাকায়। ঘর থেকে বেরিয়েই সড়কে দেখা গেলো ‘কপালে লেখা’ যানজট ও ভোগান্তি।
শেওড়াপাড়ার বাইতুশ শাকুর মসজিদের অাশেপাশের বাসাগুলোতেও পানি ঢুকে গেছে। পুরো অলি-গলিতে থৈ থৈ করছে পানি। এ মসজিদ থেকে বৌ বাজার ৬০ ফিট পাকা মসজিদ এলাকা, শাপলা সরণি থেকে একেবারে মিরপুর ১০ নম্বর চত্বর পর্যন্ত রাস্তা পানির নিচে।
অাল হেলাল হাসপাতালের সামনে তো একেবারে কোমর সমান পানিই দেখা গেলো। এই হাসপাতালের চিকিৎসক ডা. রাহুল মিত্র বলেন, ‘বৃষ্টি হলে রাস্তায় বের হতে পারি না। অাবার কষ্ট করে রাস্তায় বের হলে বাস পাই না। আমাদের দুর্ভোগ কবে কমবে?’
এছাড়া রাজধানীর মতিঝিল, মালিবাগ, রাজারবাগ, শান্তিনগরসহ আশপাশের প্রায় সব রাস্তা বৃষ্টির পানিতে তলিয়ে যায়। এতে কর্মমুখী মানুষের ভোগান্তির অন্ত নেই।
অাবহাওয়া অধিদফতর জানায়, আজ বুধবার সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ঢাকায় ৪৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।
বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে বর্ষণ থেমে গেলেও সাধারণ মানুষের দুর্ভোগ কমেনি। দুপুর পর্যন্ত লেগেইছিল যানজট। বিশেষ করে জলাবদ্ধতার কারণে কিছু গাড়ি বিকল হয়ে পড়ায় কোনও কোনও জায়গায় চরম ভোগান্তির পরিস্থিতি দেখা যায়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ