Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ০৭ ফাল্গুন ১৪২৫, ১৩ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

অননুমোদিত দুধের জন্য আফতাবকে জরিমানা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মে, ২০১৮, ১২:০০ এএম

বিএসটিআই নিবন্ধন বাতিল হওয়ার পরও পাস্তুরিত দুধ বাজারজাত করায় আফতাব মিল্ককে এক লাখ টাকা জরিমানা গুণতে হয়েছে। গত মঙ্গলবার ঢাকার সেগুনবাগিচায় আফতাবের বিক্রয় কেন্দ্রে ঢাকা জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের হাকিম পলাশ কুমার বসু এ জরিমানা করেন। প্যাকেটজাত বেশ কিছু দুধ ধ্বংসও করে দেয়া হয়। পরে ম্যাজিস্ট্রেট পলাশ বসু সাংবাদিকদের বলেন, বিএসটিআই অর্ডিন্যান্স-১৯৮৫ এর ২৪ ও ১৯ ধারা লঙ্ঘন করেছে আফতাব মিল্ক। নিবন্ধন বাতিলের পরও বিএসটিআইয়ের লোগো অনুমতি ছাড়া ব্যবহার করছিল আফতাব। আইন অনুযায়ী এর শাস্তি এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে এক মাস বিনাশ্রম কারাদন্ড।
ম্যাজিস্ট্রেট জানান, বিএসটিআইয়ের পরীক্ষায় নিম্নমানের হওয়ায় ২০১৭ সালের অক্টোবরে আফতাব মিল্কের নিবন্ধন বাতিল করা হয়। তারপরও নিবন্ধন ছাড়া দুধ বাজারজাত করছিল তারা। এছাড়া এখানে দুধ প্রক্রিয়াজাত পরিবেশ অপরিচ্ছন্ন দেখা যায়। মাছ ও মাংসের সাথে এসব দুধ প্রক্রিয়াজাত করা হচ্ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা

১৪ ফেব্রুয়ারি, ২০১৯
৩১ জানুয়ারি, ২০১৯
১৯ অক্টোবর, ২০১৮

আরও
আরও পড়ুন