Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাগেরহাটে মহাসড়কের ৫ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

বাগেরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ মে, ২০১৮, ১২:০০ এএম

ঈদকে সামনে রেখে মহাসড়ক যানজট মুক্ত রাখতে বাগেরহাটে মহাসড়কের পাশে অবৈধভাবে গড়ে ওঠা স্থাপনা উচ্ছেদ শুরু করেছে সড়ক ও জনপথ বিভাগ।
গত মঙ্গলবার সকালে বাগেরহাট-মাওয়া মহাসড়কের ফকিরহাটের নওয়াপাড়া মোড় থেকে মোল্লারহাট পর্যন্ত প্রায় ৩০ কিলোমিটার সড়কে এই উচ্ছেদ অভিযান চালানো হয়। অভিযানে প্রায় ৫ শতাধিক কাচা-পাকা স্থাপনা উচ্ছেদ ও গুড়িয়ে দেয়া হয়। এসময় এক করাতকল মালিককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
জেলা প্রশাসনের সহযোগিতায় উচ্ছেদ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহরিয়ার মুক্তার। এসময় সড়ক ও জনপথ বিভাগ, বাগেরহাটের নির্বাহী প্রকৌশলী মোঃ আনিসুজ্জামান মাসুদ, উপবিভাগীয় প্রকৌশলী মো. নজরুল ইসলাম, কাটাখালী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজিজুল ইসলামসহ সড়ক বিভাগের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।
নির্বাহী ম্যাজিস্ট্র্রেট মো. শাহরিয়ার মুক্তার বলেন, ঈদকে সামনে রেখে মহাসড়ক যানজট মুক্ত রাখতে নওয়াপাড়া মোড় থেকে মোল্লারহাট পর্যন্ত প্রায় ৩০ কিলোমিটার সড়কের দুই পাশে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এসময় কাচা-পাকা প্রায় ৫শতাধিক অবৈধ স্থাপনা এবং রাস্তার পাশে রাখা লক (সাইজ করা) কাঠ বুলডোজার দিয়ে উচ্ছেদ করা হয়। এছাড়া ফকিরহাটে সড়কের জায়গায় সমিল (করাতকল) করার অপরাধে স্বপন ঘোষ নামে এক ব্যক্তিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
বাগেরহাট সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ আনিসুজ্জামান মাসুদ বলেন, দীর্ঘদিন ধরে স্থানীয় কিছু প্রভাবশালীরা মহাসড়কের দু’পাশের জায়গা দখল করে স্থাপনা গড়ে তুলেছিল। যারফলে প্রায়্ই দুর্ঘটনা ঘটত। ফকিরহাটের নওয়াপাড়া, ফকিরহাট সদর, ফলতিতা, জয়ডিহি, মাদরাসাঘাটসহ বিভিন্ন জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।



 

Show all comments
  • ash ২৪ মে, ২০১৮, ৫:২৬ এএম says : 0
    LAV TA HOBE KI ??? DUI SHOPTAR MODDY TO ABAR GORE WTHBE !! BUJI NA AMADER DESHER BAL ER PULISH KI KORE ?? ORA KI KHALI GHUSH KHETE E BESTO?? KOTO HAJAR THOLL TO BARANO HOESE, ODER DIA KAJ KORAY NA KEN???
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মহাসড়কে

২০ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ